২৬ জুন ২০২৪, বুধবার



সাড়ে ৬ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ স্বাভাবিক

ব্রাহ্মণবাড়িয়া করেসপন্ডেন্ট || ২৪ অক্টোবর, ২০২৩, ০৪:১০ পিএম
সাড়ে ৬ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ স্বাভাবিক


কিশোরগঞ্জের ভৈরবে দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় সাড়ে ৬ ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকার সঙ্গে আবারও চট্টগ্রাম, সিলেট ও নোয়াখালী রুটের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। সোমবার (২৩ অক্টোবর) রাত সাড়ে ১০টায় এক লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। তবে এখনও উদ্ধার কাজ চলছে।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের কর্তব্যরত মাস্টার মো. জসিম উদ্দিন এই তথ্য নিশ্চিত করেন।

মো. জসিম উদ্দিন বলেন, ‘ভৈরবে দুর্ঘটনায় বিকেল ৪টা থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে রাত সাড়ে ১০টার দিকে এক লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়।’

এদিকে, রাত সাড়ে ১১টায় দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে রেলওয়ের মহাপরিচালক কামরুল আহসান সাংবাদিকদের জানান, দুর্ঘটনায় কারও গাফিলতা আছে কিনা- সেটি খতিয়ে দেখা হচ্ছে। ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে যারাই দোষী প্রমাণিত হবেন- তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, বিকেল পৌনে ৪টায় ভৈরব রেলওয়ে স্টেশনের অদূরে ঢাকাগামী এগারোসিন্ধু ট্রেনের সঙ্গে বিপরীত দিক থেকে আসা চট্টগ্রামগামী আরেকটি কনটেইনার ট্রেনের সংঘর্ষ হয়। এতে এগারোসিন্ধু ট্রেনের দুটি বগি উল্টে যায়। এ ঘটনায় ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়। এছাড়া আহত শতাধিক যাত্রীকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলীম হোসেন সিকদার জানান, বিকেলে ঢাকা অভিমুখী এগারোসিন্ধু এক্সপ্রেস ট্রেনটি ভৈরব স্টেশন থেকে ছেড়ে যায়। এরপর লাইন পরিবর্তন করে আরেক লাইনে প্রবেশ করছিল। তবে সম্পূর্ণ ট্রেনটি আরেক লাইনে প্রবেশের আগেই ওই লাইনে আরেকটি কনটেইনার ট্রেন ঢুকে পড়ে। এতে ট্রেনটির পেছনের দিকে সংঘর্ষ হলে দুটি বগি উল্টে যায়।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন