২৬ জুন ২০২৪, বুধবার



ডাচদের বিপক্ষে বড় সংগ্রহ নিউজিল্যান্ডের

ক্রীড়া ডেস্ক || ০৯ অক্টোবর, ২০২৩, ০৬:১০ পিএম
ডাচদের বিপক্ষে বড় সংগ্রহ নিউজিল্যান্ডের


ওয়ানডে বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত জয়ের পর নিজেদের দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নেমেছে নিউজিল্যান্ড। সোমবার (৯ অক্টোবর) হায়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ৩২২ রান। ওয়ানডে ইতিহাসে ব্ল্যাক ক্যাপসদের বিপক্ষে প্রথম জয় তুলে নিতে ওভারপ্রতি ডাচদের করতে হবে ৬.৪৬ রান।

টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু পায় নিউজিল্যান্ড। দলটির দুই ওপেনার কনওয়ে ও ইয়ং ওপেনিং জুটিতে তুলেন ৬৭ রান। ব্যক্তিগত ৩২ রান করে প্যাভিলিয়নে ফেরেন কনওয়ে। ইয়ংকে সঙ্গী করে বড় জুটি গড়েন রাচিন রবীন্দ্রও। 

৩ চার ও ১ ছয়ে ৫১ বলে ৫১ রান করে দলীয় ১৮৫ রানে প্যাভিলিয়নে ফেরেন রবীন্দ্র। একপ্রান্ত আগলে রাখা ইয়ং ৮০ বলে খেলেন ৭০ রানের দারুণ ইনিংস।  

অর্ধ-শতক হাঁকানোর সুযোগ ছিল মিচেলের সামনেও। তবে ৫ চার আর ২ ছক্কায় ৪৭ বলে ৪৮ রান করে ফন ম্যাকেরনের দারুণ এক ডেলিভারিতে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। দ্রুত তিন উইকেট হারিয়ে অল্প সময়ের জন্য নিউজিল্যান্ডকে চাপে ফেলে ডাচরা। 

সেই চাপ সামলে কিউইদের এগিয়ে নিয়ে যান লাথাম। ৪৬ বলে ৫৩ রানের ইনিংসে ৬টি চার আর একটি ছক্কা হাঁকান কিউই অধিনায়ক। শেষ তিন ওভারে ব্যাট হাতে ঝড় তুলে নিউজিল্যান্ড সংগ্রহ করে ৪৬ রান। এতে ৩২২ রানে করে নিউজিল্যান্ড।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন