১৮ মে ২০২৪, শনিবার



লাইফ স্টাইল
প্রিন্ট

হাতের মেহেদির রঙ তোলা নিয়ে আর দুশ্চিন্তা নয়

ঢাকা বিজনেস ডেস্ক || ২৪ সেপ্টেম্বর, ২০২৩, ০৫:০৯ পিএম
হাতের মেহেদির রঙ তোলা নিয়ে আর দুশ্চিন্তা নয়


বিভিন্ন উৎসব ও অনুষ্ঠানে মেহেদির রঙে হাত সাজিয়ে তোলেন নারীরা। তবে কিছুদিন পর মেহেদির রঙ হালকা হতে শুরু করে। যা হাত ও নখের সৌন্দর্য নষ্ট করে বলে দাবি নারীদের। সে সময় মেহেদির রঙ তুলে ফেলার চেষ্টা করলেও তা অনেকের জন্য বিড়ম্বনা সৃষ্টি করে।

তবে চাইলেই হাত বা নখ থেকে খুব সহজে মেহেদির রঙ দূর করতে পারেন ঘরোয়া উপায়ে। তাও আবার খুব দ্রুত সময়ে। চলুন জেনে নেই মেহেদির রঙ তোলার সহজ কয়েকটি উপায়-

লেবুর পানি

লেবু ও চিনির পানি যেমন কাঁচা মেহেদির রঙ গাঢ় করতে সাহায্য করে, তেমনই ফিকে হওয়া মেহেদি তুলে ফেলতে শুধুমাত্র লেবুর পানি যথেস্ট। এক্ষেত্রে এক বালতি হালকা গরম পানিতে ৬ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে নিন। তারপর লেবুর পানি দিয়ে হাত ধুতে থাকুন। এই ভাবে ফিকে হয়ে যাওয়া মেহেদির রঙ আস্তে আস্তে উঠে যাবে।

টুথপেস্ট

ফিকে মেহেদির রঙ তুলতে টুথপেস্ট খুবই কার্যকরী ভূমিকা পালন করে। মেহেদির রঙ হালকা করতে হাতের তালুতে টুথপেস্টের পাতলা স্তর লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ভেজা কাপড় দিয়ে মুছে নিন। এইভাবেও খুব দ্রুত হাত থেকে মেহেদি উঠে যাবে।

বেকিং সোডা

বেকিং সোডা ন্যাচারাল ব্লিচিং এজেন্ট। সমান পরিমাণ বেকিং সোডা ও লেবুর রস মিশিয়ে পাঁচ মিনিট হাতে লাগিয়ে রাখুন। তারপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে মেহেদির রঙ হালকা হয়ে যাবে।

ঢাকা বিজনেস/এন



আরো পড়ুন