২৬ জুন ২০২৪, বুধবার



ফাইনালের আগে দুঃসংবাদ পেলো শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || ১৬ সেপ্টেম্বর, ২০২৩, ০৫:০৯ পিএম
ফাইনালের আগে দুঃসংবাদ পেলো শ্রীলঙ্কা


চলতি এশিয়া কাপের ফাইনালে ভারতের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। রোববার (১৭ সেপ্টেম্বর) কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে হবে দুই দলের শিরোপার লড়াই। এর আগে বড় ধাক্কা খেলো লঙ্কা বাহিনী। ইনজুরিতে পড়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন দলের ইনফর্ম স্পিনার মাহিশ থিকশানা। ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

 প্রতিবেদনে বলা হয়, হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন থিকশানা। এতে এশিয়া কাপ শেষ হয়ে গেছে তার। ফলে ভারতের বিপক্ষে ফাইনালি লড়াইয়ে নামতে পারবেন না তিনি।

শনিবার (১৬ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। ইতোমধ্যে থিকশানার বদলি খেলোয়াড় চূড়ান্ত করেছে তারা। ২৭ বছর বয়সী সাহান আরাকচিগেকে দলে ভিড়িয়েছে  এসএলসি। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে শিরোপা নির্ধারণী ম্যাচে খেলতে পারেন তিনি।

এশিয়া কাপের সুপার ফোরে পাকিস্তানের বিপক্ষে রোমাঞ্চকর ম্যাচে ফিল্ডিংয়ের সময় ডান পায়ের হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন থিকশানা। সামনে ওয়ানডে বিশ্বকাপ। ফলে শিগগিরই পুনর্বাসন প্রক্রিয়া শুরু করবেন তিনি। 

চলমান এশিয়া কাপে শীর্ষ ১০ উইকেট শিকারীর একজন ছিলেন থিকশানা। ৫ ম্যাচে ৮ উইকেট নিয়েছিলেন তিনি। স্বদেশি মাথিশা পাথিরানা ও দুনিথ ওয়েল্লালাগের পেছনে ছিলেন ডানহাতি স্পিনার। পাথিরানা ও ওয়েল্লালাগের শিকার যথাক্রমে ১১ ও ১০ ইউকেট।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন