২৬ জুন ২০২৪, বুধবার



টাঙ্গাইলে ৪ দফা দাবিতে ম্যাটস শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

টাঙ্গাইল প্রতিনিধি || ১১ সেপ্টেম্বর, ২০২৩, ১২:০৯ পিএম
টাঙ্গাইলে ৪ দফা দাবিতে ম্যাটস শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন


টাঙ্গাইলে ৪ দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ম্যাটস শিক্ষার্থীরা। রোববার (১০ সেপ্টেম্বর) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ক্লাস ও পরীক্ষা বর্জন করে এ নিয়ে টানা ২৭তম দিনের মতো কর্মসুচি পালন করে শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদের স্বাক্ষরিত মেডিকেল অ্যাসিস্টেন্ট ট্রেনিং কোর্সের নতুন কারিকুলাম দেওয়া হয়। কিন্ত ওই কারিকুলামের মাধ্যমে শিক্ষার্থীদের বাস্তবিক প্রশিক্ষণ অর্থাৎ ইন্টার্নশিপসহ চিকিৎসা শিক্ষার গুরুত্বপূর্ণ বিষয়সমূহ বাতিল করা হয়েছে। যা শিক্ষার্থীদের জীবনে ডিপ্লোমা চিকিৎসক হিসেবে গড়ে উঠা থেকে বঞ্চিত করবে। এ নিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

৪ দফা দাবিগুলো হলো- ইন্টার্নশিপ বহালসহ অসঙ্গতিপূর্ণ কোর্স কারিকুলাম সংশোধন, এ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে অবিলম্বে মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ নামে স্বতন্ত্র বোর্ড গঠন, কর্মসংস্থান সৃজন ও দ্রুত নিয়োগ এবং বঙ্গবন্ধুর পঞ্চম বার্ষিকী পরিকল্পনা অনুযায়ী উচ্চ শিক্ষার ব্যবস্থা।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন কমিউনিটি মেডিকেল অফিসার অ্যাসোসিয়েশনের সভাপতি আমিনুল ইসলাম, ঐক্য পরিষদের আহ্বায়ক আমিনুল ইসলাম বিপ্লব, ছাত্র প্রতিনিধি সৈকত জাহান আকাশ প্রমুখ। এসময় ম্যাটসের অন্যন্য শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ঢাকা বিজনেস/নোমান/এন



আরো পড়ুন