১৯ মে ২০২৪, রবিবার



সুইডেনের কাছে হেরে আর্জেন্টিনার বিদায়

ক্রীড়া ডেস্ক || ০২ আগস্ট, ২০২৩, ০৪:০৮ পিএম
সুইডেনের কাছে হেরে আর্জেন্টিনার বিদায়


আরও একটি ব্যর্থ বিশ্বকাপ মিশন শেষ করলো আর্জেন্টিনা নারী ফুটবল দল। চলমান নারী বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে সুইডেনের কাছে ২-০ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে আর্জেন্টিনার মেয়েরা। এর আগে, নিজেদের প্রথম ম্যাচে পরাজয় ও দ্বিতীয় ম্যাচে ড্র করেছিল লা আলবিসেলেস্তেরা। 

বিশ্বকাপে এর আগে ৩ বার অংশ নিলেও কখনো জয়ের দেখা পায়নি আর্জেন্টিনা। এবারও ভাগ্য বদল হয়নি তাদের। ৩ ম্যাচে ১ ড্র ও ২ পরাজয়ে ১ পয়েন্ট নিয়েই বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছে তাদের। 

বুধবার (২ আগস্ট) অনুষ্ঠিত ম্যাচে নকআউট পর্বে যেতে সুইডেনের সঙ্গে জয় ছাড়া বিকল্প ছিল না আর্জেন্টিনার। কিন্তু উল্টো পরাজয়ের তিক্ত স্বাদ নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। আর্জেন্টিনা ম্যাচের শুরুটা ভালো করলেও ডিবক্সের বাইরে বারবার খেই হারাতে হয়েছে তাদের। অন্যদিকে, পাল্টা আক্রমণে আর্জেন্টিনার মেয়েদের কঠিন পরীক্ষা নিয়েছে সুইডেন। 

ম্যাচের প্রথম গোলের জন্য ৬২ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে সুইডেনকে। ডানপ্রান্ত থেকে আসা ক্রসে মাথা ছুঁইয়ে সুইডেনকে ১-০ গোলে এগিয়ে দেন রেবেকা ব্লুমভিস্ট। এটি চলতি বিশ্বকাপে তার দ্বিতীয় গোল। ম্যাচের শেষদিকে পেনাল্টি থেকে সুইডেনকে ২-০ গোলে এগিয়ে নেন এলিন রুবেনসেন। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে জয় নিয়েই মাঠ ছাড়ে সুইডেন। 

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন