২৬ জুন ২০২৪, বুধবার



দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন সংবাদ প্রচার করবেন না: প্রধানমন্ত্রী

ঢাকা বিজনেস ডেস্ক || ১০ জুলাই, ২০২৩, ০৩:০৭ পিএম
দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন সংবাদ প্রচার করবেন না: প্রধানমন্ত্রী


দেশের অগ্রযাত্রা ও ভাবমূর্তি ক্ষুণ্ন হয় বা সমালোচিত হয়, এমন সংবাদ প্রচার না করার জন্য সাংবাদিক সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন,  ‘আপনারা এমন  কোনো  সংবাদ প্রকাশ করবেন না, যা দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করে এবং এর চলমান অগ্রযাত্রা বাধাগ্রস্ত করে।’সোমবার (১০ জুলাই) প্রধানমন্ত্রীর নিজ কার্যালয়ে অসুস্থ, অসচ্ছল ও আহত ৪৩৮ সাংবাদিক ও তাদের পরিবারের সদস্যদের মাঝে প্রায় ৩ কোটি ৪১ লাখ টাকার চেক বিতরণকালে তিনি এই আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, আমি সবসময় গণমাধ্যমের গঠনমূলক সমালোচনাকে স্বাগত জানাই। কারণ, এতে আমরা নিজেদের সংশোধন করে নিতে পারি। তিনি আরও বলেন, গঠনমূলক সংবাদ সরকার চালাতে সাহায্য করে।

প্রধানমন্ত্রী বলেন, গণমাধ্যম অবশ্যই সরকারের সমালোচনা করবে এবং স্বাধীনতা ভোগ করবে। তবে, তা যথাযথ দায়িত্ববোধ ও কর্তব্যপরায়ণতার সঙ্গে করা উচিত। তিনি বলেন, স্বাধীনতা উপভোগ করার অধিকার সবার আছে। তবে তাদের দায়িত্বশীল হতে হবে।

সরকার প্রধান বলেন, আপনারা অবশ্যই স্বাধীনতা উপভোগ করবেন। তবে আপনাদের দায়িত্বশীলতা এবং কর্তব্যপরায়ণতা দেখাতে হবে।

শেখ হাসিনা বলেন, বর্তমান সরকার বাক স্বাধীনতায় বিশ্বাসী। আওয়ামী লীগ সরকারের বিগত ১৪ বছরে সাংবাদিক সমাজ যে ধরনের স্বাধীনতা ভোগ করেছে এর আগে তা কখনোই করেনি। তিনি বলেন, গণমাধ্যমকে যে স্বাধীনতা দেওয়া হয়েছে, তা দেশকে ডিজিটালে রূপান্তরে আরও সহায়ক হবে। 

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্য সচিব মো. হুমায়ন কবির খন্দকারও বক্তব্য রাখেন। এই সময় আরও উপস্থিত ছিলেন বিএফইউজে এবং ডিইউজেসহ বিভিন্ন সংবাদিক সংগঠনের নেতারা।  সূত্র: বাসস

ঢাকা বিজনেস/এনই/



আরো পড়ুন