২৬ জুন ২০২৪, বুধবার



লাইফ স্টাইল
প্রিন্ট

গরমে গোলাপজল

বিনোদন ডেস্ক || ১০ জুন, ২০২৩, ০৮:০৬ এএম
গরমে গোলাপজল


এই গরমে ত্বকের আরাম আর সুরক্ষায় বেছে নিতে পারেন গোলাপজল। গোলাপজলে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকের আদ্রতা ধরে রেখে ত্বককে রাখে সতেজ। পাশাপাশি ত্বক করে উজ্জ্বল ও দাগহীন। চলুন, জেনে নেওয়া যাক কীভাবে ত্বকের যত্নে ব্যবহার করবেন গোলাপজল। 

ত্বক পরিষ্কার 

এক চামচ গোলাপজলের সঙ্গে অলিভ, নারকেল বা বাদাম তেল মিশিয়ে ত্বকে ম্যাসাজ করুন। ট্যিসু বা কটন প্যাডে মুখ মুছে এরপর ফেসওয়াশ ব্যবহার করুন। এই ডাবল ক্লিনজিং থেরাপি ত্বকের ভেতর থেকে সব মেক-আপ ও ময়লা দূর করবে। ত্বক নরম ও কোমল করে তুলবে। 

টোনিং 

স্প্রে বোতলে আধা কাপ গোলাপজলের সঙ্গে এক টেবিল চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে ভালো করে ঝাঁকিয়ে নিন। ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে মিশ্রনটি ত্বকে স্প্রে করুন। শুকিয়ে গেলে দিনে সানস্ক্রিন আর রাতে ময়েশ্চারাইজার লাগান। সব ধরনের ত্বকের জন্য এটি নিরাপদ টোনার।

ময়েশ্চারাইজার

এক কাপ গোলাপজলের সঙ্গে এক চামচ লেবুর রস আর কয়েক ফোঁটা গ্লিসারিন মিশিয়ে আইস বক্সে রেখে বরফ করে রাখুন। রাতে শোবার আগে ত্বক পরিষ্কার করে এই আইস কিউব ত্বকে ঘষে নিন। এভাবেই সারারাত রেখে দিন। রাতভর ত্বকের যত্নও নেবে এই ময়েশ্চারাইজার। 

ফেসপ্যাক 

রাতে শোবার আগে রেগুলার ফেসপ্যাক, মুলতানি মাটি বা উপটান গোলাপজলে গুলে ত্বকে লাগান। ২০ মিনিট রেখে ম্যাসাজ করে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুদিন নিয়মিত ব্যবহারে ত্বকে আসবে পরিবর্তন। 

ঢাকা বিজনেস/এন/    



আরো পড়ুন