২৬ জুন ২০২৪, বুধবার



ষাটগম্বুজ মসজিদে ঈদের জামায়াত অনুষ্ঠিত

বাগেরহাট সংবাদদাতা || ২২ এপ্রিল, ২০২৩, ০১:০৪ পিএম
ষাটগম্বুজ মসজিদে ঈদের জামায়াত অনুষ্ঠিত


প্রতি বছরের ন্যায় এবারও বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদে বাগেরহাটের ঈদ-উল-ফিতরের প্রধান জামায়াত অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২২ এপ্রিল) সকাল সাড়ে ৭টায় ঐতিহ্যবাহী এই মসজিদে ঈদের প্রথম জামায়াত অনুষ্ঠিত হয়। 

সকাল ৮টায় দ্বিতীয় এবং সাড়ে ৮টায় সর্বশেষ জামায়াত অনুষ্ঠিত হয়েছে। এসময় বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমানসহ প্রত্নতত্ত্ব অধিদপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, জনপ্রতিনিধি ও স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লিরা ঈদের নামাজ আদায় করেন।

ঈদ-উল-ফিতরের প্রথম ও প্রধান জামায়াতে ইমামতি করেন বাগেরহাট আলিয়া (কামিল) মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম আজাদ। দ্বিতীয় জামায়াতে ইমামতি করেন ষাটগম্বুজ মসজিদের ইমাম ও খতিব মাওলানা হেলাল উদ্দিন। তৃতীয় এবং সর্বশেষ জামায়াতে ইমামতি করেন বাগেরহাট শহরের সিঙ্গাইড় জামে মসজিদের ইমাম মাওলানা মোজাহিদুল ইসলাম। 

ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইট ষাটগম্বুজ মসজিদে ঈদের জামায়াতের মুসল্লিদের নিরাপত্তা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পুলিশ ও আনসার সদস্যদের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখক সদস্য নিয়োজিত ছিলেন। ঈদের নামাজ শেষে ঐতিহ্যবাহী এই মসজিতে আগত মুসল্লিদের মাঝে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময় এর পক্ষ থেকে মিষ্টি বিতারণ করা হয়। 

বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, ‌‘বাগেরহাট জেলার প্রধান ঈদের নামাজ ষাটগম্বুজ মসজিদে অনুষ্ঠিত হয়েছে। শান্তিপূর্ণভাবে আগত মুসল্লিরা ঈদের জামায়াত আদায় করেছেন। নামাজ শেষে মোনাজাতে মুসলিম উম্মাহর শান্তি কামনাসহ সারাবিশ্বের শান্তি কামনায় বিশেষ দোয়া করা হয়।

বাপ্পা/এইচ



আরো পড়ুন