১৮ মে ২০২৪, শনিবার



টানা ১৮ দিন তাপদাহের পর ঢাকায় স্বস্তির বৃষ্টি

স্টাফ রিপোর্টার || ২১ এপ্রিল, ২০২৩, ০৫:০৪ পিএম
টানা ১৮ দিন তাপদাহের পর ঢাকায় স্বস্তির বৃষ্টি


টানা ১৮ দিন তাপদাহের পর রাজধানী ঢাকায় স্বস্তির বৃষ্টি নেমেছে। শুক্রবার (২১ এপ্রিল) বিকাল সোয়া ৫টার দিকে রাজধানীর বিভিন্ন এলাকায় এ বৃষ্টি শুরু হয়। 

এর আগে আবহাওয়া অফিস জানিয়েছিল, সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে; সামান্য কমতে পারে রাতের তাপমাত্রাও।

শুক্রবার (২১ এপ্রিল) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে।

এদিকে, টানা দুই সপ্তাহ তাপদাহের পর গত ১৭ এপ্রিল সিলেটে প্রথম স্বস্তির বৃষ্টির দেখা মেলে। এরপর হবিগঞ্জ, সুনামগঞ্জ, নেত্রকোনাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি শুরু। এতে জনজীবনে স্বস্তি ফেরে। 

আগামী তিনদিনে সারাদেশে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, রাজশাহী, পাবনা, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলাগুলোর উপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বইছে। ঢাকা বিভাগসহ রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশ এবং রংপুর, দিনাজপুর, মৌলভিবাজার, রাঙ্গামাটি, বান্দরবান ও ভোলা জেলার উপর দিয়ে মৃদু থেকে ম্যাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গায় প্রশমিত হতে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ও আজকের সর্বনিম্ন তাপমাত্রায় বলা হয়েছে, সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৪২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা সিলেটে ২০ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন