২৬ জুন ২০২৪, বুধবার



মুক্তি পাচ্ছে ‘দ্য পোপ’স এক্সরসিস্ট’

বিনোদন ডেস্ক || ১৩ এপ্রিল, ২০২৩, ০৪:০৪ পিএম
মুক্তি পাচ্ছে ‘দ্য পোপ’স এক্সরসিস্ট’


জুলিয়াস আভেরি পরিচালিত অতিপ্রাকৃত ভৌতিক সিনেমা ‘দ্য পোপ’স এক্সরসিস্ট’। শুক্রবার (১৪ এপ্রিল) বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। বিশ্বের অন্যান্য দেশের মতো একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে সিনেমাটি। এ ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন অস্কারজয়ী অভিনেতা রাসেল ক্রো।

গল্পে দেখা যাবে, ফাদার গ্যাব্রিয়েল আমর্থ ক্যাথলিক চার্চের মধ্যে একটি অশুভ পৈশাচিক সত্তার উপস্থিতি ধামাচাপা দেওয়ার জন্য একটি দীর্ঘস্থায়ী ষড়যন্ত্র আবিষ্কার করেন। ক্যাথলিক চার্চে ফাদার গ্যাব্রিয়েল আমর্থের চিত্রটি খুবই প্রাসঙ্গিক ছিল, কারণ তিনি তার কর্মজীবনে ভ্যাটিকানের প্রধান বহিরাগতের ভূমিকা পালন করেছিলেন। ফাদার অ্যামর্থ দাবি করেছেন যে, দীর্ঘ কর্মজীবনজুড়ে তিনি এক লাখেরও বেশি ভূত-প্রতারণা করেছেন, যদিও অনেক ক্ষেত্রে এটি দানবীয় দখলের পরিবর্তে একটি মানসিক স্বাস্থ্যের অবস্থা ছিল।

একজন এক্সরসিস্ট হিসাবে তার দায়িত্বের পাশাপাশি, ফাদার আমর্থ ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব এক্সরসিস্ট প্রতিষ্ঠা করেছিলেন। সংস্থাটি তার মৃত্যুর পরেও সক্রিয় ছিল। অনেক বই ও ডকুমেন্টারিতে তার গল্প বলা হয়েছে, যার মধ্যে রয়েছে দ্য ডেভিল অ্যান্ড ফাদার আমর্থ, উইলিয়াম ফ্রিডকিন পরিচালিত আইকনিক ফিল্ম দ্য এক্সরসিস্টের পরিচালক। আপনি যদি অতিপ্রাকৃত হরর সিনেমার অনুরাগী হন তবে আপনি পোপের এক্সরসিস্ট মিস করতে পারবেন না। রাসেল ক্রো ও রাল্ফ ইনেসনের পারফরম্যান্সের সাথে কাঁপতে প্রস্তুত হন। পোপের ভূতের পেছনের সত্য গল্পটি আবিষ্কার করুন।

প্রসঙ্গত, ২০০১ সালে ‘গ্ল্যাডিয়েটর’ ছবিতে মুখ্যচরিত্রে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে সেরা অভিনেতা বিভাগে অস্কারটি নিজের ঝুলিতে পুরেছিলেন এই হলিউড তারকা। এছাড়াও ‘আ বিউটিফুল মাইন্ড’, ‘৩:১০ টু ইউমা’, ‘লা মিসারাবেল’, ‘দ্য ইনসাইডার’, ‘ম্যান অব স্টিল’ এর মতো বক্স অফিস কাঁপানো ছবি উপহার দিয়েছেন তিনি। তাই তার ছবি মানেই দর্শকদের বাড়তি প্রত্যাশা। বরাবরের মতো এ ছবি নিয়েও দর্শকদের কৌতুহলের শেষ নেই।

ঢাকা বিজনেস/এন/ 



আরো পড়ুন