২৬ জুন ২০২৪, বুধবার



বেনুকায় আজ গান গাইবেন পলাশ

ঢাকা বিজনেস ডেস্ক || ১২ এপ্রিল, ২০২৩, ০৫:০৪ পিএম
বেনুকায় আজ গান গাইবেন পলাশ


পলাশ শীল। ম্যাজিক বাউলিয়ানা-২০১৯ এর চ্যাম্পিয়ন। বাড়ি টাঙ্গাইলের গোপালপুরে। বর্তমানে মিউজিকের উপর পড়ালেখা করছেন ইউডা (ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্টট অলটারনেটিভ) তে। 

কিছু কিছু কণ্ঠ থাকে যা ঈশ্বরপ্রদত্ত। সেইসঙ্গে বিশেষ কিছু গানের সঙ্গে থাকে তার দারুন মিল, আত্মিক যোগাযোগ। তেমনি এক ব্যতিক্রমী কণ্ঠের অধিকারী পলাশ শীল। বাংলার চিরায়ত লোকোগানের সঙ্গে দারুণ সাযুজ্য ফুটে উঠে তার দরদী কণ্ঠে, মরমী সুরে। কিছু কিছু শিল্পী আছেন যারা দারুণ সম্ভাবনাময়, যারা নেতৃত্ব দেন সময়কে। তেমনি এক প্রতিভাবান শিল্পী, বাউলগুরু শফি মণ্ডলের যোগ্য উত্তরসুরী পলাশ। 

পলাশ প্রথমবারের মতো গাইছেন মিউজিক্যাল ল্যাব শো বেনুকাতে। আজ বুধবার (১২ এপ্রিল, ২০২৩) রাত দশটায় বেনুকার ইউটিউব এবং ফেসবুক পেইজ থেকে একযোগে প্রচার হবে সঙ্গীত বিষয়ক অনুষ্ঠানটি। বেনুকা’র ২২ তম পর্ব এটি। সাপ্তাহিক ভিত্তিতে অনুষ্ঠানটি প্রচারিত হচ্ছে। সরাসরি সম্প্রচার শেয়ার করা হবে ঢাকা বিজনেস এবং ভিসতা ‘র ফেসবুক পেইজ থেকেও। অনুষ্ঠান ধারণ করা হয় বেনুকা’র নিজস্ব স্টুডিওতে। 

বেনকুা নিবেদন করছে ভিসতা অ্যান্ড্রয়েড টিভি। মিডিয়া পার্টনার ঢাকা বিজনেসডটকম। 


বেনুকা টিম এই অনুষ্ঠানটিকে বলছে, মিউজিক ল্যাব বা সংগীতের ল্যাবরেটরি। এখানে গান পরিবেশনার পাশাপাশি থাকছে গান নিয়ে আলোচনা। সুর, কথা, রাগ, তাৎপর্য, প্রেক্ষাপট ইত্যাদি বিশ্লেষণ করা হয় এই অনুষ্ঠানে। 

বেনুকা উপস্থাপক উদয় হাকিম বলেন, শুরুতে কিছুটা পরীক্ষা-নীরিক্ষার মধ্য দিয়ে যেতে হচ্ছে। ধীরে ধীরে বেনুকা আলাদা একটি স্টাইলে পরিণত হবে। 

তিনি বলেন, ‘গান হচ্ছে আত্মার খোরাক। গানের সঙ্গে সঙ্গে তার প্রেক্ষাপট এবং গানের ভেতরে লুকায়িত ভাব কথন মানুষ জানতে চায়। সেই চিরন্তন আগ্রহ থেকেই বেনুকার এই পরিবেশনা। 

বেনুকা’র আয়োজনে স্পন্সর হিসেবে পাশে থাকায় তিনি ভিসতা ইলেকট্রনিক্স কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। 

ক’দিন আগেই ট্রাব আয়োজিত মিউজিক অ্যাওয়ার্ডে সেরা ওটিট মিউজিক্যাল শো’র পুরস্কার পেয়েছে বেনুকা। সেই বেনুকা’তে আজ গাইবেন লোকগীতির নবীন তারকা পলাশ শীল।  

বেনুকায় গাইতে পারেন যে কেউ। তবে অবশ্যই তাকে সংগীত বিষয়ে সম্যক জ্ঞান থাকতে হবে। বেনুকায় গাইতে চাইলে হোয়াটস অ্যাপে (০১৫৭২১৬৮১৯৪) গানের লিঙ্ক এবং এসএমএস পাঠাতে পারেন। প্রয়োজনে ফোন করতে পারেন। অথবা ই-মেইল ([email protected]) করতে পারেন । 

বেনুকার ফেসবুক লিঙ্ক Benuka

বেনুকার ইউটিউব লিঙ্ক:  youtube.com

ঢাকা বিজনেস/এনই/



আরো পড়ুন