২৮ জুন ২০২৪, শুক্রবার



‘আই এম ব্যাক’ বলে ফেসবুকে ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক || ১৮ মার্চ, ২০২৩, ০৪:০৩ পিএম
‘আই এম ব্যাক’ বলে ফেসবুকে ট্রাম্প


যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে নিষিদ্ধ ছিলেন। অবশ্য গত বছরই সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে ফেসবুক ও টুইটারসহ অন্যান্য সোশ্যাল মিডিয়া।

তবে নিষেধাজ্ঞা উঠলেও নিজের সোশ্যাল মিডিয়া ‘ট্রুথ সোশ্যাল’ নিয়েই ছিলেন ট্রাম্প। সমর্থকদের মধ্যে জল্পনা-কল্পনা চলছিল যে, তিনি আর টুইটার কিংবা ফেসবুকে নাও ফিরতে পারেন। এর মধ্যেই চমক দেখালেন ট্রাম্প।

মার্কিন সংবাদমাধ্যম এনপিআর জানিয়েছে, দুই বছরেরও বেশি সময় পর শুক্রবার ফেসবুকে পোস্ট করেন ডোনাল্ড ট্রাম্প। একটি ভিডিও পোস্ট করে তিনি বলেন, ‘আই এম ব্যাক (আমি ফিরে এসেছি)। 

ফেসবুকের পাশাপাশি নিজের ইউটিউব অ্যাকাউন্টও চালু করেছেন ট্রাম্প। সেটিও এতদিন নিষেধাজ্ঞার কবলে ছিল। শুক্রবার ফেসবুকে যে ভিডিওটি তিনি আপলোড করেছেন, সেই একই ভিডিও ইউটিউবেও পোস্ট করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট।

রিপাবলিকান দলের নেতা ট্রাম্পের বয়স এখন ৭৬ বছর। এই বয়সেও তিনি ২০২৪ সালের পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে লড়াই করার ঘোষণা দিয়েছেন। যদিও বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন আরও বেশি বয়স্ক অবস্থায় প্রেসিডেন্ট নির্বাচন করেছেন এবং তিনি ২০২৪ সালের নির্বাচনও করতে চান। 

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন