১৯ মে ২০২৪, রবিবার



বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেশের দুই সিনেমা

বিনোদন ডেস্ক || ১৮ মার্চ, ২০২৩, ০২:০৩ পিএম
বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেশের দুই সিনেমা


‘বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ জয়া আহসান ও নুসরাত ফারিয়ার দুটি সিনেমা জায়গা করে নিয়েছে। সিনেমা দুটির শিরোনাম ‘নকশীকাঁথার জমিন’ও ‘পাতালঘর’। কর্ণাটক রাজ্য সরকারের উদ্যোগে ২৩ মার্চ থেকে শুরু হচ্ছে ‘বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। চলবে ৩০ মার্চ পর্যন্ত।

উৎসবের শেষদিনে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। এখানে ‘এশিয়ান কম্পিটিশন’ বিভাগে জয়া-নুসরাতের সিনেমা দুটি অংশগ্রহণ করবে। চলচ্চিত্র উৎসবের ওয়েব সাইট থেকে এ তথ্য জানা গেছে।

‘নকশীকাঁথার জমিন’ সিনেমার মূল চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। তিনি তার ফেসবুকে একটি স্ট্যাটাসের মাধ্যমেও বিষয়টি জানিয়েছেন। স্ট্যাটাসে জয়া লিখেছেন,'কর্ণাটকের স্থানীয় সরকার দ্বারা সংগঠিত ভারতের অত্যন্ত গুরুত্বপূর্ণ চলচ্চিত্র উৎসব ‘১৪ বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ হাসান আজিজুল হকের ‘বিধবাদের কথা’ অবলম্বনে আকরাম খান নির্মিত সরকারি অনুদান প্রাপ্ত চলচ্চিত্র ‘নকশীকাঁথার জমিন’ মনোনীত হয়েছে।চলচ্চিত্রটির সাথে সম্পৃক্ত সকলকে অভিনন্দন ও ধন্যবাদ।'

‘নকশীকাঁথার জমিন’ সিমেমায় জয়া ছাড়াও অভিনয় করেছেন সেঁওতি, দিব্য জ্যোতি, সৌম্য জ্যোতি, ইরেশ যাকেরসহ আরও অনেকে। 

‘বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’এ অংশ নেওয়া অন্য সিনেমা ‘পাতালঘর’। নির্মাতা নূর ইমরান মিঠুর এই চলচ্চিত্রে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া, আফসানা মিমি, গিয়াসউদ্দিন সেলিম, মামুনুর রশীদ, সালাহউদ্দিন লাভলু, ফজলুর রহমান বাবু, অর্ষা, মামুনুল হকসহ আরও অনেকে।

বাংলাদেশের দুই সিনেমা ছাড়া আরও ৮টি দেশের মোট ১২টি সিনেমা চলচ্চিত্র উৎসেবর এশিয়ান কম্পিটিশন বিভাগে অংশ নেবে।

ঢাকা বিজনেস/এন/ 



আরো পড়ুন