২৬ জুন ২০২৪, বুধবার



সায়েন্স ল্যাবের শিরিন ম্যানশন ‘ঝুঁকিপূর্ণ’

ঢাকা বিজনেস ডেস্ক || ০৭ মার্চ, ২০২৩, ০১:৩৩ এএম
সায়েন্স ল্যাবের শিরিন ম্যানশন ‘ঝুঁকিপূর্ণ’


সায়েন্স ল্যাবের শিরিন ম্যানশনকে ‘ঝুঁকিপূর্ণ ভবন’ ঘোষণা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোশন (ডিএসসিসি)-এর আঞ্চলিক কমিটি। রোববার (৫ মার্চ) বিস্ফোরণের পর সোমবার (৬ মার্চ) ডিএসসিসির ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত কমিটি এই ঘোষণা দেয়।  ডিএসসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

ডিএসসিসির আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীনের নেতৃত্বাধীন ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত আঞ্চলিক কমিটি শিরিন ম্যানশনকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে ইতোমধ্যে ব্যানার সাঁটিয়ে দিয়েছে। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আঞ্চলিক কমিটি করপোরেশনের প্রধান প্রকৌশলীর নেতৃত্বাধীন ‘ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত ডিএসসিসির টেকনিক্যাল কমিটি’কে এই সংক্রান্ত প্রতিবেদন পাঠিয়েছে। টেকনিক্যাল কমিটি এ ভবন নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবে।

মেরীনা নাজনীন বলেন, ‘‘বিস্ফোরণে ভবনটি বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। সেজন্য ঘটনাস্থল পরিদর্শন করে আঞ্চলিক কমিটি ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে। এ সময় ‘ঝুঁকিপূর্ণ ভবন’ চিহ্নিত করে ব্যানার সাঁটিয়ে দেওয়া হয়েছে।  বিষয়টি ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত টেকনিক্যাল কমিটিকে জানানো হয়েছে। বর্তমানে পুলিশ ও অন্যান্য তদন্তকারী সংস্থা তদন্ত কার্যক্রম ও আলামত সংগ্রহ করছে।’’

ডিএসসিসির আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা বলেন, ‘‘আলামত সংগ্রহ ও তদন্ত কার্যক্রম শেষ হলে ভবনটি নিয়ে করপোরেশনের প্রধান প্রকৌশলীর নেতৃত্বাধীন ‘ঝুঁকিপূর্ণ ভবন সংক্রান্ত ডিএসসিসির টেকনিক্যাল কমিটি’ পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে।’’ সূত্র: বাসস

ঢাকা বিজনেস/এনই/



আরো পড়ুন