২৯ জুন ২০২৪, শনিবার



মুড়ি ফ্যাক্টরিকে ৫০ হাজার টাকা জরিমানা

চুয়াডাঙ্গা সংবাদদাতা || ০৫ মার্চ, ২০২৩, ০৯:৩৩ পিএম
মুড়ি ফ্যাক্টরিকে ৫০ হাজার টাকা জরিমানা


অস্বাস্থ্যকরভাবে মুড়ি তৈরির অপরাধে চুয়াডাঙ্গার জীবননগরের একটি মুড়ি ফ্যাক্টরিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

রোববার (৫ মার্চ) দুপুরে জীবননগর উপজেলার ইসলামপুর ও চ্যাংখালী রোড এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মোহা. সজল আহম্মেদ জানান, অস্বাস্থ্যকরভাবে ইদুরের বিষ্ঠা মিশ্রিত চাল দিয়ে মুড়ি তৈরি, মুড়িতে নিষিদ্ধ ইন্ডাস্ট্রিয়াল লবণের ব্যবহার, কারখানার চালের হলারে পাখির বিষ্ঠা, অস্বাস্থ্যকর পরিবেশে মুড়িপ্যাকেট করা ও প্যাকেটের গায়ে মেয়াদ ও মূল্য ট্যাগ ইত্যাদি না দেওয়ার অপরাধে মুড়ি ফ্যাক্টরিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

সজল আহম্মেদ বলেন, ‘জীবনগর উপজেলায় অভিযান চালিয়ে মুড়ি ফ্যাক্টরি ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের বিভিন্ন প্রতিষ্ঠানে তদারকি করা হয়। এসময় মেসার্স সরকার ট্রেডার্সের ভাই ভাই মুড়ি ফ্যাক্টরিকে আগে সতর্ক করা সত্ত্বেও অস্বাস্থ্যকরভাবে ইদুরের বিষ্ঠা মিশ্রিত চাইল দিয়ে মুড়ি তৈরি করে আসছিল। 

পরে আজ অভিযান চালিয়ে মুড়ি ফ্যাক্টরির মালিক নাজমুস সাকিবকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৪৩ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ফ্যাক্টরিটি ৩ দিনের জন্য বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।’

এ অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমান ও জীবনরগর থানা পুলিশের একটি টিম।

মিজান/এম



আরো পড়ুন