২৭ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার



টাঙ্গাইলে ৩ হাজার অসহায় রোগী পেলেন বিনামূল্যে চিকিৎসাসেবা

টাঙ্গাইল সংবাদদাতা || ২১ ফেব্রুয়ারী, ২০২৩, ১০:০২ পিএম
টাঙ্গাইলে ৩ হাজার অসহায় রোগী পেলেন বিনামূল্যে চিকিৎসাসেবা


আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে টাঙ্গাইলের সখীপুরে ফ্রি (বিনামূল্যে) মেডিক্যাল ও চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দিনব্যাপী সখীপুর উপজেলার হাতিবান্ধা গ্রামে তালিমঘরে বিনামূল্যে এ চিকিৎসা সেবার আয়োজন করে কিডনি অ্যাওয়ারনেস মনিটরিং অ্যান্ড প্রিভেনশন সোসাইটি (ক্যাম্পস)।

ক্যাম্পে প্রায় ৩ হাজার দুস্থ ও অসহায় রোগী বিনামূল্যে চিকিৎসাসেবা পেয়েছেন। এ ছাড়া ৩০০ রোগীকে চোখের ছানি অপারেশন ও লেন্স প্রতিস্থাপনের জন্য প্রাথমিকভাবে নির্বাচন করা হয়। 

দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসাসেবা উপলক্ষে ‘সবার জন্য সুস্থ কিউনি স্বাস্থ্য-সুরক্ষা’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের। কিউনি অ্যাওয়ারনেস মনিটরিং অ্যান্ড প্রিভেনশন সোসাইটির (ক্যাম্পস) প্রতিষ্ঠাতা ও সভাপতি ডা. এম এ সামাদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মনছুরুল আলম হীরা, কুমুদিনী উইমেন্স মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. আব্দুল হালিম, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপ-সচিব আওলাদ হোসেন সুমন প্রমুখ। 

সখীপুর ছাড়াও আশেপাশের উপজেলার রোগীদের চিকিৎসাসেবা দেন ডাক্তাররা। দিনব্যাপী এ আয়োজনে স্থানীয়রা মেলার আয়োজন করেছে।

রোগীরা বলেন, আমরা বিনামূল্যে এখান থেকে চিকিৎসাসেবা নিয়েছি। এখানকার ডাক্তাররা আমাদের যত্মসহকারে দেখেছেন। আশপাশের গ্রামের লোজজনও এখান থেকে চিকিৎসাসেবা নিয়েছেন। 

ডা. এম এ সামাদ বলেন, ‌‘গত ১৯ বছর ধরে টাঙ্গাইলের হাতিবান্ধা গ্রামে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদদের স্মরণে দুস্থ ও দরিদ্র রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা দিয়ে থাকি। ভবিষ্যতে এ ধরনের আয়োজন অব্যাহত থাকবে।’ 

নোমান/এম



আরো পড়ুন