১৮ মে ২০২৪, শনিবার



১৯৮ ঘণ্টা পর তুরস্কের ধ্বংসস্তূপ থেকে জীবিত উদ্ধার ৩

আন্তর্জাতিক ডেস্ক || ১৪ ফেব্রুয়ারী, ২০২৩, ০৮:৩২ পিএম
১৯৮ ঘণ্টা পর তুরস্কের ধ্বংসস্তূপ থেকে জীবিত উদ্ধার ৩


তুরস্কে ৬ ফেব্রুয়ারি ভোরে শক্তিশালী ভূমিকম্পের প্রায় ১৯৮ ঘণ্টা পর একটি ভবনের ধ্বংসস্তূপ থেকে  তিনজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তিনজনের মধ্যে মোহাম্মদ ক্যাফার নামে ১৮ বছর বয়সী এক তরুণ রয়েছেন।

স্থানীয় সময় মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে দেশটির দক্ষিণাঞ্চলের একটি ভবনের ধ্বংসস্তূপ থেকে তাদের উদ্ধার করা হয়। বার্তা সংস্থা রয়টার্সের একটি প্রতিবেদন থেকে এতথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণাঞ্চল ও সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে ৩৭ হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন। সরকারি হিসাবে এ সংখ্যা আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, তুরস্কের আদিমান প্রদেশে ভবনের ধ্বংসস্তূপ থেকে ক্যাফারকে জীবিত উদ্ধারের পর মুখে অক্সিজেন মাস্ক লাগিয়ে স্ট্রেচারে করে অ্যাম্বুলেন্সে তুলছেন উদ্ধারকর্মীরা। এ সময় ক্যাফারকে হাতের আঙুল নাড়াতে দেখা যায়।

এর ঠিক কিছুক্ষণ আগে পার্শ্ববর্তী কাহরামানমারাস প্রদেশের একটি আবাসিক ভবনের ধ্বংসাবশেষ থেকে দুই ভাইকে জীবিত বের করে আনেন উদ্ধারকর্মীরা।তারা হলেন ১৭ বছর বয়সী মুহাম্মদ এনেস ইয়েনিনার এবং তার ভাই ২১ বছর বয়সী বাকী ইয়েনিনার। উদ্ধারের পর দুজনকেই অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন