১৮ মে ২০২৪, শনিবার



অপহৃত ১৬ জেলে উদ্ধার, পৃথক অভিযানে আটক ৬

কক্সবাজার সংবাদদাতা || ০৩ ফেব্রুয়ারী, ২০২৩, ০৪:৩২ এএম
অপহৃত ১৬ জেলে উদ্ধার, পৃথক অভিযানে আটক ৬


বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে অপহৃত ১৬ জেলেকে ৪ দিন পর উদ্ধার করেছে কক্সবাজারের মহেশখালী থানার পুলিশ। একইসঙ্গে এ ঘটনায় অস্ত্রসহ ৩ জলদস্যুকে আটক করা হয়েছে। অপর এক অভিযানে কুতুবদিয়া থেকে অস্ত্রসহ ৩ জলদস্যুকে আটক করেছে র‌্যাব ৭।

এর মধ্যে বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ভোরে মহেশখালী থানা পুলিশ ঘটিভাঙ্গায় অভিযান চালিয়ে জড়িত ৩ জলদস্যুকে আটকের পর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ১৬ জেলেকে উদ্ধার করে।

মহেশখালী থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রাজ্জাক মীর এসব তথ্য নিশ্চিত করেছেন।

মহেশখালী থেকে আটক হওয়া জলদস্যুরা হলেন, কুতুবজোমের তাজিয়াকাটা এলাকার মোহাম্মদ জাফরের ছেলে মোহাম্মদ কাইছার (১৯), আব্দুল মালেকের ছেলে মোহাম্মদ সোনা মিয়া (১৯) ও মকবুল আহমদের ছেলে মোহাম্মদ তারেক (২৬)। এসময় উদ্ধার করা হয়, ২টি দেশীয় একনলা বন্দুক, ১টি দেশীয় লাইটার গান (এলজি), ২টি কিরিচ, ১টি দা, ১০টি মোবাইল ফোন ও মাছ ধরার ট্রলারের ইঞ্জিনের সেলফ।

মহেশখালী থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রাজ্জাক মীর জানান, গত ২৯ জানুয়ারি রাত ৯টার দিকে কক্সবাজারের নাজিরার টেক এলাকা থেকে ১৬ মাঝি-মাল্লাসহ এফবি ভাই ভাই-০৩ নামের একটি মাছ ধরার ট্রলার নিয়ে যায় জলদস্যুরা। কক্সবাজার শহরের বাহারছড়া এলাকার ছিদ্দিক আহমদের ছেলে শাহাদত হোছেনের মালিকানাধীন এ ট্রলার জেলেসহ নিয়ে যাওয়ার পর কক্সবাজার সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এ ঘটনায় জড়িত থাকার তথ্য পেয়ে পুলিশের একটি দল মহেশখালীর কুতুবজোম ইউনিয়নের ঘটিভাঙ্গা এলাকার মঞ্জুর নামের একজনের বাড়িতে অভিযান চালায়। অভিযানে মোহাম্মদ কাইছার ও আব্দুল মালেককে আটক করে পুলিশ। পরে তাদের দেওয়া তথ্যমতে শাহাদত হোছেনের মালিকানাধীন ট্রলারটি ঘটিভাঙ্গা ঘাট থেকে জালসহ উদ্ধার করা হয়। এসময় আটক করা হয় মোহাম্মদ তারেক নামের আরো একজনকে।

এব্যাপারে পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে ও ট্রলার মালিক বাদি হয়ে ডাকাতির ঘটনায় আলাদা ২টি মামলা দায়ের করা হয়েছে বলে বলে জানান তিনি।

এদিকে, কুতুবদিয়া থেকে ৮ টি আগ্নেয়াস্ত্র ও ২২ রাউন্ড গুলিসহ শীর্ষ জলদস্যূ মোশারফ বাহিনীর প্রধান মোশারফ হোসেন ও তার দুই সহযোগীকে আটক করেছে র‌্যাব ৭।

বৃহস্পতিবার ভোরে কুতুবদিয়ার বড়খোপ এলাকার মুক্তমঞ্চ সংলগ্ন ঝাউবাগানে এ অভিযান চালানো হয় বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন র‌্যাব ৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার।

আটক জলদস্যূ প্রধান মোশারফ হোসেন কুতুবদিয়ার সিকদার পাড়ার শাহাবুদ্দিনের ছেলে। আর সহযোগী মো. আজিজ (২৩) সন্দীপ পাড়ার নুরুল আবছারের ছেলে এবং মো. রবিউল হাসান (২০) সিকদারপাড়ার মো. জাবেদ আহম্মেদর ছেলে।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন