২১ অক্টোবর ২০২৪, সোমবার



বৈষম্যবিরোধী ঐক্য কর্মচারীদের ৫ দাবি আদায়ের কর্মসূচি স্থগিত

ঢাকা বিজনেস ডেস্ক || ০৫ অক্টোবর, ২০২৪, ০২:১০ পিএম
বৈষম্যবিরোধী ঐক্য কর্মচারীদের ৫ দাবি আদায়ের কর্মসূচি স্থগিত


বৈষম্যবিরোধী ঐক্য কর্মচারী ফোরামের ৫ দফা দাবি আদায়ে ঘোষিত কর্মসূচি স্থগিত করা হয়েছে। শনিবার (৫ অক্টোবর) সংগঠনটির সমন্বয়ক এবিএম আব্দুস সাত্তার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব মো. মোখলেস উর রহমান ও স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আকমল হোসেন আজাদসহ কয়েকজন অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিবের দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার পরিপ্রেক্ষিতে অপসারণের দাবি জানিয়ে রোববার শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। আমাদের দাবির প্রতি ইতিবাচক সাড়া দিয়ে অন্তর্বর্তীকালীন সরকার ইতোমধ্যে তিনজন উপদেষ্টার সমন্বয়ে একটি ‘তদন্ত কমিটি’ গঠন করেছে। সরকারের এই তাৎক্ষণিক পদক্ষেপকে সাধুবাদ জানাই। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই তদন্ত কমিটির ওপর পূর্ণ আস্থা রেখে দায়ী কর্মকর্তাদের বর্তমান পদ থেকে অপসারণ ও দৃষ্টান্তমূলক শাস্তির প্রত্যাশায় কর্মসূচি সাময়িকভাবে স্থগিত ঘোষণা করা হয়েছে।  

কর্মচারীদের দেওয়া ৫ দফা দাবি হচ্ছে— ফ্যাসিস্ট হাসিনা সরকার কর্তৃক নিয়োগকৃত সব চুক্তিভিত্তিক নিয়োগ এবং বর্তমান সরকার কর্তৃক কতিপয় বিতর্কিত ব্যক্তির চুক্তিভিত্তিক নিয়োগ অবিলম্বে বাতিল, ৫ আগস্টের আগে নিয়োগপ্রাপ্ত সব সচিব, বিভাগীয় প্রধানকে অবিলম্বে প্রত্যাহার, সম্প্রতি নিয়োগকৃত ৪২ জন বিতর্কিত জেলা প্রশাসককে অবিলম্বে প্রত্যাহার করতে করে স্বচ্ছ প্রক্রিয়ায় পুনরায় ফিটলিস্ট তৈরি করে নতুন জেলা প্রশাসক নিয়োগ দিতে হবে।

এ ছাড়া সম্প্রতি ১৭ কর্মকর্তার বিরুদ্ধে বিধিবহির্ভূতভাবে গৃহীত প্রশাসনিক ব্যবস্থা বাতিল ও বিগত ১৫ বছরে বঞ্চিত কর্মকর্তাদের ভূতাপেক্ষ জ্যেষ্ঠতাসহ পদোন্নতির অবিলম্বে জারির প্রজ্ঞাপনের দাবি জানায় বৈষম্যবিরোধী ঐক্য ফোরাম।   



আরো পড়ুন