২৫ জুন ২০২৪, মঙ্গলবার



সুপার এইটে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || ১২ জুন, ২০২৪, ১১:০৬ এএম
সুপার এইটে অস্ট্রেলিয়া


বিশ্বকাপের ২৪তম ম্যাচে ক্রিকেটের সবচেয়ে সফল দল অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় নামিবিয়া। অস্ট্রেলিয়ার শক্তিশালী বোলারদের সামনে টিকতেই পারেনি নামিবিয়ার ব্যাটাররা। অ্যাডাম জাম্পা, জস হ্যাজলউড ও মার্কাস স্টয়নিসরা বোলিং তোপে মাত্র ৭২ রানেই গুটিয়ে যায় অজিরা।

৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নামিবিয়ার বোলারদের বেদম পিটিয়ে মাত্র ৩৪ (৫.৪ ওভার) বলে ৯ উইকেটের জয় তুলে নিয়েছে ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড ও অধিনায়ক মিচেল মার্শ। ৩ ম্যাচের ৩টিতেই জিতে বি-গ্রুপ থেকে সবার আগে সেরা আট একরকম নিশ্চিত করে ফেলেছে অজিরা।

এদিন ৮৬ বল রেখে হাতে রেখে অস্ট্রেলিয়ার জয়টি টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম জয়। এর আগে ২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় আসরে ৯০ বল হাতে রেখে নেদারল্যান্ডসকে হারিয়েছিল শ্রীলঙ্কা। সেটিও ছিল ৯ উইকেটের জয়।

বুধবার (১২ জুন) বাংলাদেশ সময় অ্যান্টিগুয়ার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে হ্যাজলউড ও প্যাট কামিন্সের তোপের মুখে মাত্র ২১ রানের মাথায় ৫ উইকেট হারায় নামিবিয়া।

নামিবিয়ার হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন অধিনায়ক গারহাস ইরাসমাস। আর ১০ রান করেন মাইকেল ফন লিনজেন। বাকিদের কেউ আর দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি। ১৭ ওভারে ৭২ রানে গুটিয়ে যায় আফ্রিকার দেশটি।

জবাবে ব্যাট করতে নেমে ৮ বলে ২০ রান করে দিয়ে যান ওয়ার্নার। দলীয় ২১ রানে প্রথম উইকেট হারানোর পর দ্বিতীয় উইকেট হেড আর মার্শের মারকুটে জুটিতে (২৪ বলে ৫৩ রান) জয় পায় অস্ট্রেলিয়া। হেড ১৭ বলে ৩৪ রানে আর মার্শ অপরাজিত ছিলেন ৯ বলে ১৮ রান করে। অস্ট্রেলিয়ার হয়ে মাত্র ১২ রান খরচায় ৪ উইকেট শিকার করে ম্যাচসেরা হয় জাম্পা। এছাড়া দুটি করে উইকেট পান হ্যাজলউড ও স্টয়নিস। নামিবিয়ার হয়ে ওয়ার্নারের উইকেটটি নেন ডেভিড ওয়েজে।



আরো পড়ুন