২৬ জুন ২০২৪, বুধবার



টাঙ্গাইলে ২ উপজেলা পরিষদে ভোট বুধবার

টাঙ্গাইল প্রতিনিধি || ০৭ মে, ২০২৪, ০৭:০৫ পিএম
টাঙ্গাইলে ২ উপজেলা পরিষদে ভোট বুধবার


টাঙ্গাইলের মধুপুর ও ধনবাড়ী ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ হবে বুধবার (৮ মে)। এই দুই উপজেলা পরিষদের ১৫১ কেন্দ্রের মধ্যে সব কেন্দ্রই গুরুত্বর্পূণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রে পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে। এছাড়া নির্বাচনে দুই উপজেলায় ৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। নির্বাচনে ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। বুধবার সকাল ৮টা থেকে শুরু হয়ে একটানা বিকেলে ৪টা পর্যন্ত নির্বাচনের ভোট গ্রহণ চলবে। 

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, মধুপুর ও ধনবাড়ী দুই উপজেলা ১৫১টি কেন্দ্রে মোট ভোটার ৪ লাখ ১৭ হাজার ৮০৬ জন। ২ উপজেলায় ৮ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান ১১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ধনবাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ধনবাড়ী উপজেলায় মোট ভোটার ১ লাখ ৬২ হাজার ৫৮৮ জন। ৬১টি ভোট কেন্দ্র  ও ৪২৯টি ভোট কক্ষে নির্বাচন অনুষ্ঠিত হবে। 

মধুপুর উপজেলায় ৩ জন চেয়াম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় মোট ভোটার ২ লাখ ৫৫ হাজার ২১৮ জন। ৯০টি ভোট কেন্দ্র ও ৬০৪টি ভোট কক্ষে নির্বাচন অনুষ্ঠিত হবে।

ভোটাররা সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহণের দাবি জানিয়েছেন। ভোটাররা বলেন, দলবল নির্বিশেষ আমরা যোগ্য, সৎ ও যে প্রার্থীর ব্যবহার ভালো আমরা তাকেই ভোট দেবো। 

এ ব্যাপারে জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মতিয়ুর রহমান বলেন, ‘নির্বাচনে সব কেন্দ্রই গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। নির্বাচনে কেন্দ্র বিবেচনায় প্রতিটি কেন্দ্রে ৬ থেকে ৭ জন করে পুলিশ সদস্য এবং ১৬ থেকে ১৭ জন করে আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। আশা করছি সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।’ 

ঢাকা বিজনেস/নোমান/এনই 




আরো পড়ুন