১৮ মে ২০২৪, শনিবার



ক্যাম্পাস
প্রিন্ট

পোস্টার প্রতিযোগিতায় পুরস্কার পেলেন ২ ইবি শিক্ষার্থী

ইবি প্রতিনিধি || ১২ সেপ্টেম্বর, ২০২৩, ০৫:০৯ পিএম
পোস্টার প্রতিযোগিতায় পুরস্কার পেলেন ২ ইবি শিক্ষার্থী


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) চারুকলা বিভাগ আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় পোস্টার প্রতিযোগিতায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী পুরস্কার পেয়েছেন। 

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকালে ‘বাঙালি, মুক্তিযুদ্ধ ও বিজয়গাঁথা’ শীর্ষক পোস্টার প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে এ পুরস্কার ঘোষণা করা হয়। 

এতে মোট ৬টি পুরস্কারের মধ্যে দুটি ইবি চারুকলা বিভাগের শিক্ষার্থীরা অর্জন করেছেন। পুরস্কার প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন ২০১৯-২০ শিক্ষাবর্ষের সাদিয়া নিশাত বুশরা ও ২০২০-২১ শিক্ষাবর্ষের অন্তি খাতুন। 

জানা যায়, সারাদেশের মোট ৯টি বিশ্ববিদ্যালয় থেকে মোট ৭৭ জন চারু শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। 

অংশগ্রহণকারী ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ, নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউট ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়। এ ছাড়া আজ থেকে শুরু হওয়া এ প্রদর্শনীটি চলবে আগামী ১৮ সেপ্টেম্বর পর্যন্ত।

অনুষ্ঠানে জবি উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ। 

এসময় প্রতিযোগিতার উদ্বোধন করেন দেশ বরেণ্য শিল্পী এমেরিটাস অধ্যাপক রফিকুন নবী। এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যাক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রইছ উদ্দীন, দেশ বরেন্য শিল্পী আব্দুল মান্নান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোহা. আলপ্তগীন। 

এদিকে নিজ বিভাগের এমন সাফল্যে খুশি ইসলামী বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সভাপতি ড. এ এইচ এম আক্তারুল ইসলাম। তিনি বলেন, ‘আজ আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য একটি গৌরবের দিন। ইতোমধ্যে আমাদের বিশ্ববিদ্যালয় অনেক ক্ষেত্রে অবদান রেখেছে। আজকের অর্জন আমাদের বিশ্ববিদ্যালয় ও বিভাগের জন্য একটা নতুন মাত্রা যোগ করবে।’  

এসময় তিনি এ সাফল্যে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ পর্যায়ের প্রশাসনসহ বিভাগের ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের আন্তরিক ধন্যবাদ জানান।

নাজমুল/এইচ



আরো পড়ুন