২৬ জুন ২০২৪, বুধবার



বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টির আশঙ্কা

ঢাকা বিজনেস ডেস্ক || ১২ সেপ্টেম্বর, ২০২৩, ০৩:০৯ পিএম
বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টির আশঙ্কা


আবহাওয়া অফিস জানিয়েছে, বুধবার (১৩ সেপ্টেম্বর) উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও এর কাছাকাছি এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। এছাড়া, মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দেশের বিভিন্ন স্থানে থেমে থেমে হালকা ও মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। 

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। সারাদেশে আজ দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।  

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ সীতাকুন্ডে ৫০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া হাতিয়ায় ৪৯, বান্দরবানে ৩৭, কুমিল্লায় ৩৫, ময়মনসিংহে ২২ ও সিলেটে ১৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ সময় ঢাকায় ৪৩ মিলিমিটার বৃষ্টি হয় বলে জানিয়েছে আবহাওয়া অফিস। 

এদিকে আজ রাজশাহী, পাবনা, রংপুর, দিনাজপুর, নীলফামারী ও চুয়াডাঙ্গা জেলা সমূহের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে। 

সোমবার (১১ সেপ্টেম্বর) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রংপুরে ৩৬ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা নিকলিতে ২৪ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। সূত্র : বাসস 

ঢাকা বিজনেস/এন 



আরো পড়ুন