১৮ মে ২০২৪, শনিবার



পাকিস্তানে বোমা হামলায় নিহত কমপক্ষে ৩৫

আন্তর্জাতিক ডেস্ক || ৩০ জুলাই, ২০২৩, ০৮:০৭ পিএম
পাকিস্তানে বোমা হামলায় নিহত কমপক্ষে ৩৫


পাকিস্তানের সীমান্তবর্তী উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশ খাইবার পাখতুনখাওয়ায় এক রাজনৈতিক সমাবেশে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩৯ জন নিহত হয়েছেন। রোববার (৩০ জুলাই) প্রদেশের বাজাউর জেলায় জমিয়ত উলেমা-ই-ইসলাম-ফজলের (জেইউআই-এফ) কর্মী সম্মেলনে এই বোমা হামলার ঘটনা ঘটে। পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 

আইন প্রয়োগকারী সংস্থার মতে, জেইউআই-এফ নেতার বক্তৃতার সময় বিস্ফোরণে ৮০ জনেরও বেশি লোক আহত হয়েছেন। জেলা জরুরি কর্মকর্তা বলেন, আহতদের তিমারগাড়া এবং পেশোয়ারে স্থানান্তরিত করা হচ্ছে। 

আহতদের মধ্যে একজন জিও নিউজের ক্যামেরাম্যান সামিউল্লাহ রয়েছেন এবং তাকে লোয়ার দিরের জেলা সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে কারণ তার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

জেইউআই-এফ দলটির খাইবার পাখতুনখোয়া মুখপাত্র আব্দুল জলিল খান বলেন, মাওলানা লায়েক কনভেনশনে ভাষণ দেওয়ার সময় বিকেল ৪টার দিকে বিস্ফোরণটি ঘটে।

প্রাদেশিক মুখপাত্র বলেন, ‘জেইউআই-এফ এমএনএ মাওলানা জামালউদ্দিন ও সিনেটর আবদুল রশিদ সম্মেলনের সময় উপস্থিত ছিলেন। তিনি নিশ্চিত করেছেন যে নিহতদের মধ্যে একজন জেইউআই-এফ-এর তেহসিল খার আমির মাওলানা জিয়াউল্লাহ রয়েছেন।’

বাজাউরের খার জেলার হেলথ অফিসার ফায়সাল কামাল জানিয়েছেন, ‘ইতোমধ্যে ১৫০ আহত মানুষকে বাজাউর ডিস্ট্রিক্ট হেডকোয়ার্টারস হসপিটালে নেওয়া হয়েছে। আর গুরুতর আহতদের সেনাবাহিনীর হেলিকপ্টরে পেশোয়ারে পাঠিয়ে দেওয়া হচ্ছে।’ 

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন