২৬ জুন ২০২৪, বুধবার



সিরিজ জয়ের স্বপ্ন নিয়ে ভারতের বিপক্ষে বোলিংয়ে টাইগ্রেসরা

ক্রীড়া ডেস্ক || ১৯ জুলাই, ২০২৩, ০৯:০৭ এএম
সিরিজ জয়ের স্বপ্ন নিয়ে ভারতের বিপক্ষে বোলিংয়ে টাইগ্রেসরা


ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ নারী ক্রিকেট দল। মাত্র একটি জয় পেলেই ভারতের বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জয়ের নজির গড়বে টাইগ্রেসরা।

সিরিজ জয়ের স্বপ্ন নিয়ে আজ (বুধবার) সকাল সাড়ে ৯টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে শক্তিশালী ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ম্যাচ শুরুর আগে টস জিতে বোলিং নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির দল। ব্যাটিং করছে সফরকারী ভারত।  

প্রথম ওয়ানডেতে ভারতকে বৃষ্টি আইনে ৪০ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। এই ফরম্যাটে ভারতের বিপক্ষে প্রথম জয়ের স্বাদ নেয় নিগার সুলতানার জ্যোতির দল।

বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি বলেন, ‘ওয়ানডেতে প্রথমবার ভারতকে হারানোর স্বাদ পেয়েছি আমরা। এর আগে তাদের বিপক্ষে টি-টোয়েন্টিতে জিতেছি আমরা। মিরপুরেই জয় এসেছে। আমি মনে করি, এই জয় ইতিহাসের অংশ। আমরা নিজেদের আরও ভালোভাবে গড়ে তুলে নতুন ইতিহাস সৃস্টি করতে  চাই।’

তিনি আরও বলেন, ‘দীর্ঘদিন পর ওয়ানডেতে জয় পাওয়া সত্যিই আনন্দদায়ক। আমি মনে করি এটি দলের জন্য এবং আমাদের দেশের জন্য একটি যুগান্তকারী অর্জন। নিশ্চিতভাবে এই জয় ভবিষ্যতে আরও ভালো খেলতে আমাদের উৎসাহিত করবে।’

বৃষ্টির কারণে প্রথম ওয়ানডেটি ৪৪ ওভারে অনুষ্ঠিত হয়। ৪৩ ওভারে ১৫২ রানে অলআউট হয় বাংলাদেশ। অল্প পুঁজির পরও বোলিং বৈচিত্র্যের কারনে প্রতিপক্ষকে আটকানো সম্ভব হয়েছে। ৩৫ দশমিক ৫ ওভারে ভারতকে ১১৩ রানে গুটিয়ে দেয় বাংলাদেশের বোলাররা।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন