২৬ জুন ২০২৪, বুধবার



ঈদের দ্বিতীয় দিনেও চট্টগ্রামে পর্যটকের ভিড়

মোহাম্মদ শাহাদাত হোসেন, চট্টগ্রাম || ২৪ এপ্রিল, ২০২৩, ১২:০৪ এএম
ঈদের দ্বিতীয় দিনেও চট্টগ্রামে পর্যটকের ভিড়


চট্টগ্রামের বিনোদন কেন্দ্রগুলো ঈদের দ্বিতীয় দিনেও (রোববার, ২৩ এপ্রিল) শিশু-কিশোরের পাশাপাশি বয়স্কদের পদচারণায় মুখর ছিল। দুপুর থেকে দেখা গেছে পরিবার-পরিজন নিয়ে দলবদ্ধ হয়ে ঘুরতে এসেছেন সবাই। সকাল থেকে চট্টগ্রামের আকাশ পরিষ্কার থাকলেও দুপুরের পর তাপমাত্রা কমার কারণে দর্শনার্থীদের বাইরে বেশ ঘুরতে দেখা যায়। 

এদিকে, পতেঙ্গা সমুদ্র সৈকত, চট্টগ্রাম চিড়িয়াখানা, ফয়েজ লেক, অ্যামিউজমেন্ট পার্ক ও ওয়াটার পার্ক, সি ওয়ার্ল্ড, পতেঙ্গা প্রজাপতি পার্ক, কর্ণফুলী নদীর অভয়মিত্র ঘাট, কাজীর দেউড়ি শিশু পার্ক, বহদ্দারহাট স্বাধীনতা পার্ক, আগ্রাবাদ কর্ণফুলী শিশু পার্ক, হালিশহর সাগর পাড় ছাড়াও সীতাকুণ্ডের গুলিয়াখালী সাগরপাড়, মীরসরাইয়ে মহামায়া লেক, আনোয়ারায় পারকি সমুদ্র সৈকত, ফটিকছড়ি চা বাগানে ভিড় জমে দর্শনার্থীদের।

বিনোদন কেন্দ্রগুলোতে অপ্রীতিকর ঘটনা এড়াতে সার্বক্ষণিক নজরে রেখেছে চট্টগ্রাম মেট্রেপলিটন পুলিশ। এছাড়া সমুদ্র সৈকত এলাকায় কাজ করছে টুরিস্ট পুলিশের সদস্যরা।

চট্টগ্রাম চিড়িয়াখানার চিকিৎসক ও ডেপুটি কিউরেটর ডা. শাহাদাত হোসেন শুভ ঢাকা বিজনেসকে বলেন, ‌‘৩টা থেকে ঈদের দিনের ন্যায় দেখা যাচ্ছে পর্যটকদের ভিড়। তাছাড়া ঈদকে কেন্দ্র করে চট্টগ্রাম চিড়িয়াখানাকে সাজানো হয়েছে ভিন্নভাবে, সংযোজন করা হয়েছে বিভিন্ন নতুন পশুপাখি।’ 

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন