২৬ জুন ২০২৪, বুধবার



গল টেস্টে বড় সংগ্রহের পথে শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || ১৬ এপ্রিল, ২০২৩, ০৪:০৪ পিএম
গল টেস্টে বড় সংগ্রহের পথে শ্রীলঙ্কা


প্রথমবারের মতো শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলতে মাঠে নেমেছে আয়ারল্যান্ড। রোববার (১৬ এপ্রিল) গল ক্রিকেট স্টেডিয়ামে সকাল সাড়ে ১০ টায় শুরু হয়েছে সিরিজের প্রথম টেস্ট। প্রথম দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৪ উইকেটে ৩৮৬ রান।

সকালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। শুরু থেকে ছন্দে থাকে স্বাগতিক শ্রীলঙ্কা। উদ্বোধনী জুটিতে আসে ৬৪ রান। ৪৮ বলে ২৯ রান করে আউট হন নিশান মাদুশকা। দ্বিতীয় উইকেটে কুশল মেন্ডিসের ও করুনারত্নে সচল রাখেন রানের চাকা। করুনারত্নে তুলে নেন ক্যারিয়ারের ১৫তম শতক ও  কুশল মেন্ডিস করেন ক্যারিয়ারের ৮ম  শতক। 

এই দিন শ্রীলঙ্কার হয়ে করুনারত্নে করেন ২৩৫ বোলে ১৭৯ রান, নিশান মাদুশকা করেন ৪৮ বলে ২৯ রান, কুশল মেন্ডিস করেন ১৯৩ বলে ১৪০ রান , ৩ বলে শূন্য রানে ফেরেন অ্যাঞ্জেলো ম্যাথিউস, দীনেশ চান্দিমাল ৩৩ বলে ১৮ রানে  ও প্রভাত জয়সুরিয়া ১৭ বলে ১২ রানে অপরাজিত আছেন।

আয়ারল্যান্ডের হয়ে ১টি করে উইকেট নেন মার্ক আদাইর, কার্টিস ক্যাম্ফার , বেঞ্জামিন হোয়াইট ও জর্জ ডকরে

শ্রীলঙ্কার সঙ্গে এবারই প্রথম ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলছে আয়ারল্যান্ড। এর আগে ২০১৭ সালে টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর ২০১৮ সালের ১১ মে ডাবলিনে পাকিস্তানের বিপক্ষে টেস্ট অভিষেক হয় আয়ারল্যন্ডের। পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত লড়াইয়ের পর ৫ উইকেটে হারে আয়ারল্যান্ড।

২০১৯ সালের ১৫ মার্চ ভারতের দেহরাদুনে আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলে আয়ারল্যান্ড। একই বছর ইংল্যান্ডের মুখোমুখি হয়ে ১৪৩ রানে হারে আয়ারল্যান্ড।

আইরিশরা এর প্রায় ৪ বছর পর চলতি বছরের ৪ থেকে ৭ এপ্রিল বাংলাদেশের মাটিতে খেলেন  নিজেদের চতুর্থ টেস্ট।  যে ম্যাচে ৭ উইকেটে জিতেছিল বাংলাদেশ।

ঢাকা বিজনেস এমএ/



আরো পড়ুন