২৬ জুন ২০২৪, বুধবার



কাল থেকে মিলবে রেলের অগ্রিম টিকিট

স্টাফ রিপোর্টার || ০৬ এপ্রিল, ২০২৩, ০৩:০৪ পিএম
কাল থেকে মিলবে রেলের অগ্রিম টিকিট


ঈদযাত্রায় রেলের অগ্রিম টিকিট শুক্রবার (৭ এপিল) থেকে বিক্রি শুরু হচ্ছে। আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট আগামী ১৭ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত শতভাগ শুধু অনলাইনে অ্যাপের মাধ্যমে কেনা যাবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৭ এপ্রিল বিক্রি হবে ১৭ এপ্রিলের, ৮ এপ্রিল ১৮ এপ্রিলের, ৯ এপ্রিল ১৯ এপ্রিলের, ১০ এপ্রিল ২০ এপ্রিলের এবং ১১ এপ্রিল বিক্রি হবে ২১ এপ্রিলের ঈদ যাত্রার টিকিট।

ঈদের ফেরত যাত্রার টিকিট বিক্রি করা হবে ১৫ এপ্রিল থেকে। ১৫ এপ্রিল বিক্রি হবে ২৫ এপ্রিলের, ১৬ এপ্রিল ২৬ এপ্রিলের, ১৭ এপ্রিল ২৭ এপ্রিলের, ১৮ এপ্রিল ২৮ এপ্রিলের, ১৯ এপ্রিল ২৯ এপ্রিলের এবং ২০ এপ্রিলের বিক্রি হবে ৩০ এপ্রিলের ফেরত যাত্রার টিকিট।

ঈদ উপলক্ষে আন্তঃনগর মিতালী এক্সপ্রেস ট্রেন ১৮- ২৭ এপ্রিল পর্যন্ত এবং মৈত্রী এক্সপ্রেস ট্রেন ২০-২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। তবে আন্তঃনগর বন্ধন এক্সপ্রেস ট্রেন যথারীতি চলাচল করবে।

ঈদযাত্রা শুরুর দিন ১৭ এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত ঢাকাগামী একতা, দ্রুতযান, পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনি ও রংপুর এক্সপ্রেস ট্রেনগুলোর ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রা বিরতি থাকবে না।

টিকিট ক্রয়ের জন্য রেলওয়ে টিকিটিং ওয়েব পোর্টাল, ‘Rail Sheba’ অ্যাপ বা যেকোনো মোবাইল থেকে এসএমএস করার মাধ্যমে NID বা পাসপোর্ট বা জন্মনিবন্ধন যাচাইপূর্বক রেজিস্ট্রেশন করতে হবে।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন