২৬ জুন ২০২৪, বুধবার



হলিডে মার্কেট ব্যবস্থাপনায় ৬ সদস্যের কমিটি

স্টাফ রিপোর্টার || ০৪ ফেব্রুয়ারী, ২০২৩, ০১:৩২ পিএম
হলিডে মার্কেট  ব্যবস্থাপনায় ৬ সদস্যের কমিটি


ঢাকা উত্তর সিটি করপোরেশন-ডিএনসিসির হলিডে মার্কেটের পাইলটিং চলাকালীন যথাযথ ব্যবস্থাপনার জন্য ৬ সদস্যর কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) ঢাকা উত্তর সিটি করপোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। ডিএনসিসির সচিব ড. মোহাম্মদ মাহে আলম স্বাক্ষরিত এক অফিস আদেশ এ কমিটি গঠন করা হয়। 

আদেশে বলা হয়েছে, ডিএনসিসির অঞ্চল ৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাকে আহ্বায়ক এবং ডিএনসিসির সম্পত্তি কর্মকর্তাকে সদস্য সচিব করে ৬ সদস্যের এই কমিটি গঠন করা হয়েছে।কমিটির বাকি সদস্যরা হলেন- ডিএনসিসির উপ প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা, নির্বাহী প্রকৌশলী (টিইসি), নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) এবং সংশ্লিষ্ট অঞ্চলের কাউন্সিলরকে কমিটির সদস্য করা হয়েছে।

বাংলাদেশ কুটির শিল্প, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) উদ্যোক্তাদের পণ্য ও খাদ্যপণ্য নিয়ে দেশে প্রথমবারের মতো পাইলট প্রকল্প হিসেবে প্রথম হলিডে মার্কেট ‌‘ডিএনসিসি–ঐক্য হলিডে মার্কেট’ শুরু হচ্ছে। যা প্রতি শুক্র ও শনিবার চালু হয়ে সবার জন্য উন্মুক্ত থাকবে। 

এ বিষয়ে ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন গণমাধ্যমকে বলেন, ‌‘এসএমই উদ্যোক্তাদের পণ্যের বিক্রয় ও বিপণন এবং এই খাতকে এগিয়ে নিতে ডিএনসিসি এবং ঐক্য ফাউন্ডেশন প্রথমবারের মতো এই মার্কেটের সূচনা করতে যাচ্ছে। পাইলট প্রকল্প হিসেবে আগারগাঁওয়ের রাস্তায় শুরু করেছি। এই সড়কের দুই দিকে শুক্র ও শনিবার হলিডে মার্কেট বসছে। এখানে পাইলট প্রকল্প সফল হলে ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডেই আমরা এমন হলিডে মার্কেট করবো। খুব শিগগিরই এই প্রকল্প বাস্তবায়ন হতে যাচ্ছে।’ 

ঢাকা বিজনেস/এইচ 



আরো পড়ুন