২৮ সেপ্টেম্বর ২০২৪, শনিবার



সৌদিতে তীব্র ঝড়-বৃষ্টি, দুজনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক || ২৪ আগস্ট, ২০২৪, ০৬:৩৮ পিএম
সৌদিতে তীব্র ঝড়-বৃষ্টি, দুজনের মৃত্যু


সৌদি আরবে ভারী বৃষ্টি ও তীব্র ঝড়ের কবলে পড়ে দুজনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছেন তিনজন। সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমে অবস্থিত আসির প্রদেশ থেকে এক শিশুকে আহত অবস্থায় উদ্ধার করেছে সিভিল ডিফেন্স টিম। ওই প্রদেশেই দুজনের মৃত্যু হয়েছে। শনিবার (২৪ আগস্ট) মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, আসির প্রদেশের একটি রাস্তায় পানির তীব্র স্রোতের কবলে পড়ে কয়েকটি গাড়ি। পানির তোড়ে ভেসে যাওয়া একটি গাড়ি থেকে এক শিশুতে আহত অবস্থায় উদ্ধার করা হয়। সেখান থেকেই উদ্ধার করা হয় মরদেহ দুটো। 

এরই মধ্যে দেশটির জাতীয় নিরাপত্তা পরিষেবা মক্কায় আরও ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে। ভারী বৃষ্টিপাতের কারণে সৌদি আরবের বেশ কিছু অঞ্চলে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। এর মধ্যে রয়েছে—তায়েফ, আরদিয়াত, আদম, বনি ইয়াজিদ ও মেসান অঞ্চল।

দেশটির জাতীয় আবহাওয়া দপ্তর থেকে জারিকৃত এক পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, আগামী মঙ্গলবার পর্যন্ত আবহাওয়ার এই অবস্থা থাকবে। আবহাওয়ার পূর্বাভাসে ভারী বৃষ্টির পাশাপাশি বজ্রপাতেরও সংকেত দেওয়া হয়েছে। বিশেষ করে মক্কার নিজরান, জিঝান, আসির, আল বাহাতে বজ্রপাতের পূর্বাভাস জারি করা হয়েছে।  

শুক্রবার বিকেল থেকে জিঝান, আসির, আল বাহা, মক্কা ও মদিনায় মেঘের উপস্থিতি বাড়তে দেখা গেছে। এ ছাড়া জিঝান ও আসিরে ব্যাপক বজ্রপাতও হয়। অনেক স্থানে ভারী বৃষ্টির কারণে বন্যা দেখা দিয়েছে।



আরো পড়ুন