১৮ মে ২০২৪, শনিবার



নিরাপদ সমাজের গৃহঋণ বিতরণ কর্মসূচির উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক || ২৯ জানুয়ারী, ২০২৩, ০৭:৩১ পিএম
নিরাপদ সমাজের গৃহঋণ বিতরণ কর্মসূচির উদ্বোধন


বেসরকারি সংস্থা নিরাপদ সমাজের উদ্যোগে গৃহঋণ প্রদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গত ২৬ জানুয়ারি সকালে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার পাথরাইলে নিরাপদ সমাজের প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে ১২ নারী-পুরুষ সুবিধাভোগীর হাতে ঋণের চেক তুলে দেওয়া হয়। গৃহ নির্মাণ ঋণ হিসাবে তাদের প্রত্যেককে এক লাখ ৩০ হাজার টাকা করে দেওয়া হয়। মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি-এমআরএ’র তত্ত্বাবধানে প্রকল্পে অর্থায়ন করেছে বাংলাদেশ ব্যাংক। পর্যায়ক্রমে আরো সদস্যদের গৃহঋণ কর্মসূচির আওতায় আনা হবে বলে জানানো হয়েছে। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিরাপদ সমাজের পরিচালনা পর্ষদের সভাপতি উত্তম কুমার বসাক। বক্তৃতা করেন নিরাপদ সমাজের সাবেক সভাপতি অধ্যাপক ড. জিএম শফিউর রহমান, সাধারণ সম্পাদক উদয় হাকিম, অর্থ সম্পাদক অমিত কুমার বসাক, পরিচালনা পরিষদের সদস্য শিবসাধান বসাক, নির্বাহি পরিচালক জয়দেব গোপ। উপস্থিত ছিলেন নিরাপদ সমাজের কর্মকর্তা এবং ঋণ গ্রহীতা ও তাদের পরিবারের সদস্যরা।

 বক্তারা এ কর্মসূচিতে অর্থায়নের জন্য বাংলাদেশ ব্যাংক এবং এমআরএ’কে ধন্যবাদ জানান। এ কর্মসূচিকে আরো বেগবান করতে আরো বেশি অর্থায়নের অনুরোধ করেন তারা। নিরাপদ সমাজকে সর্বোতভাবে সহায়তা করার জন্য বক্তারা, সমাজ কল্যাণ মন্ত্রণালয়, সমাজ সেবা অধিদপ্তর এবং জেলা ও উপজেলা সমাজসেবা কর্মকর্তাদের ধন্যবাদ জানান। 

উল্লেখ্য, কোভিড-১৯ বা করোনার পর অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন টাঙ্গাইলের দরিদ্র তাঁত শিল্পীরা। তাদের আরো বেশি করে ক্ষুদ্রঋণ এবং গৃহঋণের আওতায় আনার ওপর জোর দেন বক্তারা।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন