২৯ জুন ২০২৪, শনিবার



টাঙ্গাইলের তিন উপজেলায় চলছে ভোট গ্রহণ

ঢাকা বিজনেস ডেস্ক || ২৯ মে, ২০২৪, ০১:০৫ পিএম
টাঙ্গাইলের তিন উপজেলায় চলছে ভোট গ্রহণ


ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে টাঙ্গাইলের তিনটি উপজেলায় ভোট গ্রহণ শুরু হয়েছে। বুধবার (২৯ মে) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত। এ নির্বাচনে দলীয় প্রতীক না থাকায় প্রার্থী ও ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। 

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, তৃতীয় ধাপে টাঙ্গাইল সদর, দেলদুয়ার ও নাগরপুর উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে চেয়ারম্যান প্রার্থী ১৫ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ১৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যানে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

এছাড়াও নির্বাচনে ২৯৭টি ভোটকেন্দ্রের ২ হাজার ৮৮০টি ভোটকক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। তিনটি উপজেলায় মোট ভোটার সংখ্যা ৮ লাখ ৮৭ হাজার ৮১৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪ লাখ ৪৭ হাজার ৬১২ জন এবং মহিলা ভোটার ৪ লাখ ৪০ হাজার ২০০ জন। এছাড়াও তৃতীয় লিঙ্গের সাতজন ভোটার রয়েছে।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোহামামদ মতিয়ুর রহমান জানান, তৃতীয় ধাপে নির্বাচনের সকল প্রস্তুতি শেষে টাঙ্গাইলের তিনটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনের পরিবেশ অবাধ ও সুষ্ঠু করতে ইতোমধ্যে ৮ প্লাটুন বিজিবি, র‌্যাব, প্রতিটি কেন্দ্রে চারজন পুলিশ ও আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়াও তিনটি উপজেলায় ৩৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তিনজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। আশা করছি সুষ্ঠু ও সুন্দরভাবে নির্বাচন সম্পন্ন করতে পারবো।



আরো পড়ুন