২৬ জুন ২০২৪, বুধবার



বিশাল ব্যবধানে আফগানদের হারিয়ে সুপার ফোরে টাইগাররা

স্টাফ রিপোর্টার || ০৩ সেপ্টেম্বর, ২০২৩, ১১:০৯ পিএম
বিশাল ব্যবধানে আফগানদের হারিয়ে সুপার ফোরে টাইগাররা


প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে বড় ব্যবধানে হারের পর এবার ৮৯ রানের বিশাল ব্যবধানে আফগানদের হারালো টাইগাররা। যদিও  শ্রীলঙ্কার কাছে হেরে এশিয়া কাপে সুপার ফোরে ওঠার পথটা কঠিন হয়েছিল বাংলাদেশের জন্য। তবে আফগানদের উড়িয়ে পাকিস্তানের পর দ্বিতীয় দল হিসেবে সুপার ফোর নিশ্চিত করলো সাকিব আল হাসানের দল।

রোববার (৩ সেপ্টেম্বর) পাকিস্তানের গাদ্দাফি স্টেডিয়ামে বিকাল সাড়ে ৩টায় টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। সব ওভার খেলে ৫ উইকেট হারিয়ে শান্ত-মেহেদীর জোড়া সেঞ্চুরিতে সংগ্রহ করে ৩৩৪ রান। আফগানদের সামনে ৩৩৫ রানের পাহাড়সম টার্গেট। জবাবে ব্যাটিংয়ে নেমে আফগানরা ৪৪ ওভার ৩ বল খেলে সব উইকেট হারিয়ে ২৪৫ রান সংগ্রহ করে। এতে ৮৯ রানের বিশাল ব্যবধানে জিতে যায় সাকিবের দল। 

এদিকে, এশিয়া কাপের ১৬তম আসরে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হেরে সুপার ফোরের আগেই বিদায়ের শঙ্কায় পড়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। সুপার ফোরের আশা জিইয়ে রাখতে হলে আজ আফগানদের বিপক্ষে জিততেই হতো টাইগারদের।

ম্যাচে ১৯৪ রানের জুটি গড়ার পথে জোড়া ফিফটি হাঁকান মিরাজ-শান্ত। দুজনেই নিজের ফিফটির ইনিংসটাকে সেঞ্চুরিতে পরিণত করতে সক্ষম হন। মেহেদি হাসান মিরাজ ১১৯ বলে ৭টি চার আর ৩টি ছক্কার সাহায্যে দলীয় সর্বোচ্চ ১১২ রান করে হাতে চোট পেয়ে রিটায়ার্ড হার্ট হয়ে ফেরেন।

১০৫ বলে ৮টি চার আর ২টি ছক্কার সাহায্যে ১০৪ রান করে রান আউট হন নাজমুল হোসেন শান্ত। মিরাজ-শান্তর জোড়া সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ৩৩৪ রান করে বাংলাদেশ। ইনিংসের শেষ দিকে সাকিব আল হাসান ১৮ বলে ৩২ রানের ঝড়ো ইনিংস খেলেন। ১৫ বলে ২৫ রান করেন মুশফিকুর রহিম।

ম্যাচে ৪ উইকেট শিকার করেন তাসকিন আহমেদ। ৩ উইকেটে নেন তরুণ পেসার শরিফুল ইসলাম। একটি করে উইকেট নেন হাসান মাহমুদ ও মেহেদি হাসান মিরাজ।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন