১৮ মে ২০২৪, শনিবার



কর্পোরেট কর্নার
প্রিন্ট

এফবিসিসিআই নির্বাচন: সম্মিলিত ব্যবসায়ী পরিষদের প্রার্থী পরিচিতি সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার || ০৯ জুলাই, ২০২৩, ০৩:০৭ পিএম
এফবিসিসিআই নির্বাচন: সম্মিলিত ব্যবসায়ী পরিষদের প্রার্থী পরিচিতি সভা অনুষ্ঠিত


ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) পরিচালনা পর্ষদের দ্বিবার্ষিক (২০২৩-২৫) নির্বাচনে অংশগ্রহণকারী প্যানেল ‘সম্মিলিত ব্যবসায়ী পরিষদ’-এর প্রার্থী পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।  শনিবার (৮ জুলাই) সন্ধ্যা ৭টায় রাজধানীর অফিসার্স ক্লাবে এই সভা অনুষ্ঠিত হয়।

পরিচিতি সভায় গ্রুপের প্রায় ১ হাজার ২০০ জিবি মেম্বার অংশ নেন।   অনুষ্ঠানে  ৩১ জুলাই অনুষ্ঠিতব্য নির্বাচন বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হওয়ার আশা করেন নির্বাচনসংশ্লিষ্টরা। নির্বাচনকে সামনে রেখে ব্যবসায়ী ঐক্য পরিষদ ও সম্মিলিত ব্যবসায়ী পরিষদের পক্ষ থেকে জিবি মেম্বারদের কাছে ভোট চান তারা। প্রার্থীরা ব্যস্ত রয়েছেন গণসংযোগে।

এছাড়া, ঢাকার অভিজাত হোটেল, রেস্তোরাঁ ও ক্লাবে চলছে পরিচিতি সভা ও মতবিনিময় অনুষ্ঠান। 

প্রার্থী পরিচিতি সভায় ২৬ জন প্রার্থী কে কোন খাতের প্রতিনিধিত্ব করছেন এবং দেশের অর্থনীতি ও ব্যবসা-বাণিজ্যে কী ধরনের ভূমিকা রাখছেন, সেসব বিষয় তুলে ধরা হয়। এছাড়া নেতৃত্ব দেওয়ার সুযোগ পেলে আগামী দিনে তারা কী করতে চান, সে বিষয়েও একটি ধারণাপত্র তুলে ধরা হয়।

এফবিসিসিআই নির্বাচনে এবার সম্মিলিত ব্যবসায়ী পরিষদের নেতৃত্ব দিচ্ছেন সংগঠনটির পাঁচ মেয়াদের পরিচালক ও সাবেক সহ-সভাপতি মীর নিজাম উদ্দিন আহমেদ (আহ্বায়ক)। এছাড়া, এফবিসিসিআইয়ের সাবেক সিনিয়র সহ-সভাপতি মুনতাকিম আশরাফ (যুগ্ম আহ্বায়ক) ও এফবিসিসিআইয়ের সাবেক সহ-সভাপতি নিজাম উদ্দিন রাজেশ (যুগ্ম আহ্বায়ক) হিসেবে এই পরিষদের নেতৃত্ব দিচ্ছেন।

এই পরিষদ থেকে পরিচালক পদে নির্বাচন করছেন ভিসতা ইলেক্ট্রনিক্সের ব্যবস্থাপনা পরিচালক ও অটোমোবাইল শিল্পের অভিজ্ঞ ব্যবসায়ী লোকমান হোসেন আকাশ। চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় নিজেকে প্রস্তুত এবং দেশের শিল্পায়নে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করতে বদ্ধপরিকর তিনি। অ্যাসোসিয়েশন গ্রুপে তার ভোটার নম্বর ১৮৩০। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে মীর নিজাম উদ্দিন আহমেদ বলেন, ‘‌প্রকৃত ব্যবসায়ীদের সংগঠনটির নেতৃত্বে আনতে আমরা সম্মিলিত ব্যবসায়ী পরিষদ গঠন করেছি। জিবি সদস্যদের প্রাণের দাবি নির্বাচন। এরই মধ্যে নির্বাচনে অংশগ্রহণে সম্মিলিত ব্যবসায়ী পরিষদ থেকে ২৬ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।’

মীর নিজাম আরও বলেন, ‘গত ২ টার্মে কোনো নির্বাচন হয়নি। সিলেকশন হয়েছে। আমরা ইলেকশন চাই। এবার যদি সম্মিলিত ব্যবসায়ী পরিষদ নির্বাচিত না হয়, তাহলে হয়তো আর নির্বাচনই হবে না। আপনারা সবাই সম্মিলিত ব্যবসায়ী পরিষদকে ভোট দেবেন বলে আশা করছি।’

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন