০২ জুন ২০২৪, রবিবার



গুঞ্জন শেষ, সৌদি আরবের ক্লাবে রোনালদো

ক্রীড়া ডেস্ক || ৩১ ডিসেম্বর, ২০২২, ০৭:৪২ পিএম
গুঞ্জন শেষ, সৌদি আরবের ক্লাবে রোনালদো


কাতার বিশ্বকাপ চলাকালেই গুঞ্জন ছিল সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিচ্ছেন সিআর সেভেন। সেই গুঞ্জনই সত্যি হলো। আরবীয় ক্লাবে যোগ দিলেন এই ফুটবলার। দু’পক্ষের আলোচনা শেষে আড়াই বছরের চুক্তিতে আল নাসেরে যোগ দিয়েছেন আন্তর্জাতিক ফুটবলের এই রেকর্ড গোলদাতা।

বিশ্বকাপ শুরুর আগে সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড সমঝোতার মাধ্যমে রোনালদোর সঙ্গে চুক্তি বাতিল করে। এরপর থেকেই প্রায় মাস দেড়েক ছিলেন দলবিহীন। অবশেষে সৌদি ক্লাবে যোগ দিলেন। ৩৭ বছর বয়সী রোনালদো আগামী ফেব্রুয়ারিতে পা দেবেন ৩৮-এ। অবসরের আগে আর ইউরোপে ফেরা হচ্ছে না পর্তুগিজ এই মহাতারকার।

ক্লাবের সঙ্গে চুক্তি করে রোনালদোও বেশ খুশি। এক বিবৃতিতে রোনালদো বলেন, ‘একটি ভিন্ন দেশে নতুন ফুটবল লিগের অভিজ্ঞতা নিতে আমি রোমাঞ্চিত বোধ করছি। সৌদি আরবের পুরুষ ও নারী ফুটবলের উন্নয়নে আল নাসরের যে লক্ষ্য, সেটা খুবই অনুপ্রেরণাদায়ক।’

এদিকে রোনালদোকে চুক্তি করিয়ে ক্লাবটির প্রেসিডেন্ট মুসালি আলমুয়াম্মার বলেন, ‘এটি ইতিহাস তৈরির চেয়েও বড় কিছু। রোনালদোর সঙ্গে এই চুক্তি শুধু আমাদের ক্লাবকেই নয়, আমাদের লিগ, আমাদের দেশ এবং ভবিষ্যৎ প্রজন্মকেও অনুপ্রাণিত করবে।’

উল্লেখ্য, ২০০২-০৩ মৌসুমে ফুটবলে রোনালদোর যাত্রা শুরু হয়। ২০০৩ সালে যোগ দেন ওল্ড ট্র্যাফোর্ডে। প্রতিভার ঝলক দেখিয়ে ক্রমেই হয়ে উঠেন বিশ্বসেরাদের একজন। তবে ক্যারিয়ারের সেরা সময়টা কাটান রিয়াল মাদ্রিদের জার্সিতেই। গড়েন ক্লাবটির ইতিহাসে সর্বোচ্চ গোলের রেকর্ড। সামনে থেকে অবদান রাখেন একাধিক শিরোপা জয়ে। রেকর্ড ১৮৩ ম্যাচ খেলে করেন রেকর্ড ১৪০ গোল। বিশ্ব আসরে পাঁচবার খেলেছেন এই ফুটবলার। 

ঢাকা বিজনেস/এম 



আরো পড়ুন