২৯ জুন ২০২৪, শনিবার



ক্যাম্পাস
প্রিন্ট

জাবির এনাল্যাটিকা ক্লাবের সভাপতি নাছির, সম্পাদক মাহবুব

জাবি সংবাদদাতা || ১৭ জুন, ২০২৩, ০৪:০৬ পিএম
জাবির এনাল্যাটিকা ক্লাবের সভাপতি নাছির, সম্পাদক মাহবুব


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ব্যবসায় বিশ্লেষণধর্মী একমাত্র দক্ষতা উন্নয়নমূলক সংগঠন 'এনাল্যাটিকা-জেইউ' ক্লাবের ২০২৩-২৪ সেশনের কমিটি ঘোষণা করা হয়েছে। শনিবার (১৭ জুন) দুপুরে সদ্য বিদায়ী সভাপতি মির্জা জামিল হায়দার ও সাধারণ সম্পাদক মিরাজ ভূইয়া মুগ্ধ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের মো. নাছির উদ্দিন শিকদারকে সভাপতি ও অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের মাহবুব ইমাম ইফাজকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি ম্যানাজমেন্ট স্টাডিজ বিভাগের দুর্জয় সরকার ও ইমতিয়াজ জাহান, সহ-সম্পাদক অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের মুশফিকুর রহমান ও অর্থ সম্পাদক ম্যানাজমেন্ট স্টাডিজ বিভাগের মো. আশরাফুল আলম।

এছাড়া কমিটিতে মৃদুল পাল (হেড অব অপারেশন), তামান্না সুলতানা (হেড অব এডমিনিস্ট্রেশন), শাহরিন জাবিন জুথী (হেড অব এন্যালিটিক্স এন্ড রিসার্চ), নাজমুস সাকিব (হেড অব ব্রান্ডিং) এবং এক্সিকিউটিভ হিসেবে আছেন নাজমুস সাকিব তালুকদার, মো. আরমান মিয়া, মো. ফারদিন ইসলাম, মোহাম্মদ সাইফুল ইসলাম, শারমিন জাহান শান্তা ও মো. রাব্বি খান।

সাধারণ সম্পাদক মাহবুব ইমাম ইফাজ বলেন, 'ব্যবসায় ও অর্থনৈতিক সূক্ষ্ম দৃষ্টিভঙ্গি শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেওয়া ও দক্ষতা উন্নয়ন নিয়ে কাজ করে এনাল্যাটিকা-জেইউ। আমরা নতুন কমিটির লক্ষ্য হলো দক্ষতা উন্নয়নে আগের সেশনের চেয়ে এ সেশনে বেশি ভূমিকা পালন করবো।'

সভাপতি মো. নাছির উদ্দিন শিকদার বলেন, 'ব্যবসায় শিক্ষার শিক্ষার্থী হিসেবে আমাদের ব্যবসায়ের খুটিনাটি জানার গুরুত্ব অপরিসীম। আমরা সফল ব্যবসায় দেখি কিন্তু এর পিছিনের গল্পটা জানি না, এর পিছনে কারা কাজ করেছে? কিভাবে করেছে? কি কি কর্মকৌশল অবলম্বন করে এতো বড় ব্যবসায় প্রতিষ্ঠান হয়েছে? এগুলো আমরা খুব কমই জানি। এনাল্যাটিকা-জেইউ'র মাধ্যমে আমরা মূলত এ কাজটাই করি। ব্যবসায় প্রতিষ্ঠানের কর্মকৌশল জানতে ও জানাতে চেষ্টা করি। অর্থনৈতিক অবস্থার বিশ্লেষণ, আলোচনা, নীতি ও কর্মপন্থা ধর্মী কাজ করি। এর পাশাপাশি কর্মক্ষেত্রে প্রতিযোগিতায় এগিয়ে থাকার জন্য দক্ষতা উন্নয়নমূলক কর্মশালা, আলোচনা সভা, সেমিনার ইত্যাদি আয়োজন করে থাকি।'

উল্লেখ, ২০১৯ সালে ফেব্রুয়ারীতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের উদ্যমী কয়েকজন শিক্ষার্থী সফল ব্যবসায়ের পিছনের গল্প, অর্থনৈতিক ও ব্যবসায় বিশ্লেষণ ধর্মী জ্ঞানের প্রয়োজনীয়তা উপলব্ধি করে প্রতিষ্ঠা করেন এনাল্যাটিকা-জেইউ।

ঢাকা বিজনেস/এন/



আরো পড়ুন