২৬ জুন ২০২৪, বুধবার



বৃহস্পতিবার থেকে ইবিতে ৪০ দিনের ছুটি

ইবি প্রতিনিধি || ২১ মার্চ, ২০২৩, ০৪:০৩ পিএম
বৃহস্পতিবার থেকে ইবিতে ৪০ দিনের  ছুটি


পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে ২৩ মার্চ (বৃহস্পতিবার) থেকে ৪০ দিনের ছুটিতে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। খুলবে ২ মে। মঙ্গলবার (২১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান এই তথ্য নিশ্চিত করেন।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জানান, পবিত্র রমজান, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস, ইস্টার সানডে, বাংলা নববর্ষ ১৪৩০, শবে কদর, ঈদুল ফিতর ও মে দিবস উপলক্ষে  ২৩ মার্চ থেকে ১ মে  পর্যন্ত মোট ৪০ দিন ইবির সব ক্লাস বন্ধ থাকবে। তবে ১৬ এপ্রিল  পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অফিসগুলো খোলা থাকবে। এই সময়ে যদি কোনো বিভাগ পরীক্ষা নিতে চায়, তাহলে  নিতে পারবে। সেক্ষেত্রে সংশ্লিষ্ট বিভাগকে পরিবহন অফিসে রিকুইজিশন দিয়ে গাড়ির ব্যবস্থা করতে হবে।

রোজার সময় বিশ্ববিদ্যালয়ের অফিস সকাল ৯ টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত চলবে। এর মাঝে দুপুর ১ টা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত জোহরের নামাজের  বিরতি থাকবে। তবে, অফিস বন্ধকালীন বিশ্ববিদ্যালয়ের জরুরি সেবা (চিকিৎসা, পানি, বিদ্যুৎ, আইসিটি সেল, নিরাপত্তা ও এস্টেট) চালু থাকবে। 

বিশ্ববিদ্যালয়ের হলগুলো বন্ধের বিষয়ে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা বলেন,‘১৬ এপ্রিল পর্যন্ত অফিস খোলা থাকবে। তাই প্রাথমিকভাবে হলগুলোও ওইসময় পর্যন্ত খোলা থাকবে। সে হিসেবে ২৯ এপ্রিল থেকে হল খুলে দেওয়া হবে। তবে এর চেয়ে বেশি সময় পর্যন্ত খোলা বা বন্ধ রাখার বিষয়ে আমরা পরে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবো।’ 

ঢাকা বিজনেস/ইমন/এনই/ 



আরো পড়ুন