২৬ জুন ২০২৪, বুধবার



এবার ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ মিশন টাইগারদের

ক্রীড়া ডেস্ক || ১৫ মার্চ, ২০২৩, ০৪:৩৩ এএম
এবার ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ মিশন টাইগারদের


সফরকারী ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে মঙ্গলবার (১৪ মার্চ) মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামছে বাংলাাদেশ। দুপুর ৩টায় শুরু হবে ম্যাচ। সরাসরি ম্যাচটি দেখাবে টি-স্পোর্টস চ্যানেল।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে জয় পেয়ে সিরিজ জিতেছে বাংলাদেশ। এবার ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের সুযোগ তৈরি হয়েছে বাংলাদেশের জন্য। ইংল্যান্ডের বিপক্ষে যেকোনো ফরম্যাটে প্রথম দ্বিপাক্ষিক সিরিজ জয়ের স্বাদ নিয়েছে বাংলাদেশ।

প্রথম ম্যাচে আধিপত্য বিস্তার করে জয়ের স্বাদ নিলেও, দ্বিতীয় ম্যাচে লড়াই করে জিততে হয়েছে বাংলাদেশকে। অধিনায়ক সাকিব আল হাসানের লক্ষ্য অনুযায়ী ২০২৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শক্তিশালী দল গঠনে বাংলাদেশ যে সঠিক পথে আছে সেটি বেশ ভালোভাবে ফুটে উঠেছে।

এদিকে, তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতলেও টি-টোয়েন্টিতে ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি ইংল্যান্ড। ইংল্যান্ড অধিনায়ক জশ বাটলার বলেছেন, ‌‘মাঠের লড়াইয়ে দুর্দান্ত পারফরমেন্স করেছে বাংলাদেশের খেলোয়াড়রা। যদি হতাশাকে পেছনে ফেলে দল আত্মবিশ্বাসী হয়ে উঠতে না পারে, তাহলে এই ফরম্যাটের বিশ্বচ্যাম্পিয়নদের লজ্জাজনক হোয়াইটওয়াশের স্বাদ পেতে হবে।’  

প্রসঙ্গত, বাংলাদেশ-ইংল্যান্ড গুরুত্বপূর্ণ সিরিজে অ্যাসোসিয়েট স্পন্সর হিসেবে রয়েছে ভিসতা ইলেকট্রনিক্স লিমিটেড।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে, শুরু থেকেই ক্রিকেটের সঙ্গে যুক্ত আছে ভিসতা। গত অক্টোবরে বাংলাদেশ-নিউজিল্যান্ড-পাকিস্তানের তিন জাতি ক্রিকেটে বড় আকারে মাঠে লক্ষ্য করা গেছে ভিসতার উপস্থিতি। এবার আবারও তারা এলো অ্যাসোসিয়েট স্পন্সর হিসেবে। ভবিষ্যতে আরও বড় আকারে ক্রিকেটের সঙ্গে যুক্ত হবে ভিসতা। 

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন