২৬ জুন ২০২৪, বুধবার



মেহেরপুরে ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড

মেহেরপুর সংবাদদাতা || ২৯ জানুয়ারী, ২০২৩, ০৮:৩১ পিএম
মেহেরপুরে ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড


ফেনসিডিল রাখার অপরাধে দুই ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সঙ্গে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

রোববার (২৯ জানুয়ারি) দুপুরে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শহীদুল্লাহ এ আদেশ প্রদান করেন। 

দণ্ডিতরা হলেন মেহেরপুর সদর উপজেলার বামন পাড়া গ্রামের মতি মল্লিকের ছেলে মামুন মল্লিক ও টেংরামারী গ্রামের ইজালের ছেলে রবিউল ইসলাম। তাদের জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৮ সালের ৪ সেপ্টেম্বর মেহেরপুর জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) এসআই মোস্তফা শওকত জামান ও সঙ্গীয় ফোর্স মুজিবনগর উপজেলার সাহেবপুর বাজার এলাকায় সবজি বোঝাই একটি মিনি ট্রাকে তল্লাশি চালিয়ে ৮০০ বোতল ফেন্সিডিল উদ্ধার করেন। ওই ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মেহেরপুর সদর থানায় একটি মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন। 

মামলায় মোট ১০ জন সাক্ষী সাক্ষ্য প্রদান করেন। এতে আসামি মামুন মল্লিক ও রবিউল ইসলাম দোষী প্রমাণিত হওয়ায় আদালত তাদের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডাদেশ দেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য ও আসামি পক্ষের আইনজীবী ছিলেন খন্দকার একরামুল হক হীরা ও ইয়ারুল ইসলাম।

মুঈন/এইচ



আরো পড়ুন