২৭ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার



ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যম চালু

ঢাকা বিজনেস ডেস্ক || ৩১ জুলাই, ২০২৪, ০৮:৩৭ এএম
ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যম চালু


কোটা সংস্কার আন্দোলনে সহিংসতার জেরে বন্ধ করে দেওয়া ফেসবুক, টিকটক ও ইউটিউবসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যম ও ভিডিও স্ট্রিমিং সাইটের ক্যাশ সার্ভার খুলে দেওয়া হয়েছে। এই প্রতিবেদন লেখার সময় মোবাইলফোন, ডেস্কটপ কম্পিউটার ও ল্যাপটপ থেকে ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমে লগইন করা সম্ভব হয়েছে।

এর আগে বুধবার (৩১ জুলাই) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে বিটিআরসি ভবন মিলনায়তনে ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা, ইউটিউব এবং টিকটকের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে বিকালের মধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যম চালু করে দেওয়া ঘোষণা দেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রী বলেন, ‘যেসব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম কিছুটা সময়ে জন্য সাময়িক বিধিনিষেধ আরোপ করেছিলাম তা সার্বিক বিবেচনা করে আজকে থেকে আর কোনও বাধা রাখছি না। আমরা নির্দেশনা দিয়ে দিয়েছি, আশা করছি আজ বিকেলের মধ্যে সবগুলো প্ল্যাটফর্ম চালু হয়ে যাবে।‘

এর আগে কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতার মধ্যে গত ১৭ জুলাই রাতে মোবাইল ইন্টারনেট এবং ১৮ জুলাই রাতে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা বন্ধ হয়ে যায়। এরপর ইন্টারনেটে গুজব ও সহিংস মূলক ছবি ও ভিডিও ছড়িয়ে পড়ায় দেশে ফেসবুকসহ অনান্য সামাজিক যোগাযোগমাধ্য ব্যবহারে বাধাগ্রস্থ হয় গ্রাহকরা।



আরো পড়ুন