১৮ মে ২০২৪, শনিবার



পুরোনো ক্লাবেই ফিরছেন নেইমার

ক্রীড়া ডেস্ক || ১১ ফেব্রুয়ারী, ২০২৪, ১০:০২ পিএম
পুরোনো ক্লাবেই ফিরছেন নেইমার


অনেক প্রত্যাশা নিয়ে ফরাসি ক্লাব পিএসজি ছেড়ে সৌদি আরবের ক্লাব আল হিলালে পাড়ি জমান নেইমার। তবে ইনজুরির কারণে ক্লাবটিতে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি ব্রাজিলের এই তারকা ফুটবলার। এবার নতুন করে গুঞ্জন উঠেছে, পুরোনো ক্লাবেই আবারও ফিরে যাচ্ছেন তিনি। এমনকি এই ইস্যুতে ‘কার্যকর’ আলোচনা হয়েছে বলেও দাবি সেই ক্লাব সভাপতির। 

২০১৭ সালে ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড গড়ে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেন নেইমার। ফরাসি ক্লাবটির জার্সিতে অনেক শিরোপা জিতলেও তার পারফরম্যান্সের গ্রাফ ছিল নিম্নমুখী। গুঞ্জন রয়েছে, সেরা সময়ে ফিরতে ৩২ বছর বয়সী ফুটবলার আবারও নিজের পুরোনো ক্লাব সান্তোসে ফিরতে পারেন। ক্লাবটির সভাপতি মার্সেলো তিসেইরা জানিয়েছেন, নেইমারের সঙ্গে এ ব্যাপারে যে আলোচনা হয়েছে সেটি বেশ ‘কার্যকর’ ছিল। 

বর্তমানে পুনর্বাসনে ব্রাজিলে অবস্থান করছেন নেইমার। সেখানেই সান্তোস সভাপতির সঙ্গে দেখা হয় তার। সেই দেখা হওয়ার প্রসঙ্গ টেনে তিসেইরাকে প্রশ্ন করা হয়েছিল, ব্রাজিলের এই ফুটবলারকে সান্তোসে ফেরানোর কথা তারা ভাবছে কি না। এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সংক্ষিপ্ত আলোচনা হয়েছে। কিন্তু সংক্ষিপ্ত আলোচনাও মাঝে মধ্যে অনেক কার্যকর হয়। সান্তোসে খেলার জন্য তাকে আগে ইনজুরি থেকে ভালোভাবে সেরে উঠতে হবে।’

উল্লেখ্য, ২০০৩ সালে নেইমার সান্তোসের মূল দলে খেলেন। এর আগে ক্লাবটির একাডেমিতেই বেড়ে ওঠেন তিনি। সান্তোসের জার্সিতে ৬ মৌসুমে একটি লিবের্তাদোরেস কাপসহ জেতেন ৬টি শিরোপা।



আরো পড়ুন