২৬ জুন ২০২৪, বুধবার



ডিজিটাল মিডিয়া অ্যাক্সিলেন্স অ্যাওয়ার্ড পেলেন ১১ জন

নিজস্ব প্রতিবেদক || ০২ জুন, ২০২৪, ০৮:০৬ এএম
ডিজিটাল মিডিয়া অ্যাক্সিলেন্স অ্যাওয়ার্ড পেলেন ১১ জন


‘ডিজিটাল মিডিয়া অ্যাক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৪’ পেলেন ১১ জন। শনিবার (১ জুন) বিকাল ৪টায় রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে সাংবাদিক ও ডিজিটাল গণমাধ্যমকর্মীদের সংগঠন ডিজিটাল মিডিয়া ফোরাম (ডিএমএফ)-এর আয়োজেন সাংবাদিক-গুণীজনদের এই অ্যাওয়ার্ড দেওয়া হয়। 

অনুষ্ঠানে প্রথমবারের মতো সাংবাদিকতা ও ডিজিটালে কর্মরত বিভিন্ন সেক্টরের সফল ব্যক্তিদের ৭টি বিভাগে পুরস্কার দেওয়া হয়। পুরস্কারপ্রাপ্তদের মধ্যে ৫ জন সাংবাদিক (রিপোর্টার) ও ৬ জন বিভিন্ন সেক্টরের গুণীজন। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌস। 

অ্যাওয়ার্ড অনুষ্ঠানে জাজ ছিলেন ঢাকা জার্নাল অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা, ইউএনবির স্পেশাল করেসপন্ডেন্ট আবদুর রহমান জাহাঙ্গীর, ডেইলি সবুজ নিশানের বার্তা প্রধান মো. মোকছেদুর রহমান ওয়ালী। 

গেস্ট অব অনার ছিলেন ডিএমএফ প্রধান উপদেষ্টা ও ঢাকা বিজনেস অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক উদয় হাকিম, ডয়েচে ভেলের বাংলাদেশ প্রতিনিধি হারুন উর রশীদ, পেন্টাগন গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর  অন্তু করিম, ওয়ার্ল্ড ট্রাভেলার এলিজা বিনতে এলাহী, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অধ্যাপক ড. শেখ শফিউল ইসলাম, ড্যাফোডিল ইউনিভার্সিটি অব বাংলাদেশের সহযোগী অধ্যাপক ড. মো. জামিল খান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক কাজী আনিছ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের লেকচারার রাগীব রহমান, ইউল্যাবের লেকচারার সরোজ মেহেদী, ঢাকা বিজনেস বার্তা সম্পাদক মোহাম্মদ নূরুল হক, প্রথম আলো ডিজিটালের বিজনেস ডেভেলপমেন্ট লিড রুহুল আমিন রনি, বাংলা ট্রিবিউনের হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং সিরাজুল ইসলাম সুমন, সাংবাদিক মোহাম্মদ আলম, নিউজ বাংলা২৪ এর বিজনেস ডেভেলপমেন্ট ইনচার্জ জাকারিয়া হোসেন জয়।

আয়োজনে স্পন্সর করেছে কিডলন, লুমিনাস গ্রুপ, ইফাদ, কিরণ, জি এন্ড এম, ক্রিয়েসন ওয়ার্ল্ড, কিউকম, মাইক্লো, অলিভ, পিওনি মেন্‌জ, টেক্সর্ট, স্টুডিও ভেলভেট, টেকনিশিয়ান, পিআর পিটু, জেসিআই ঢাকা ওয়েস্ট, বিএসই, এনইউএসডিএফ, লিমিরেন্স ক্রিয়েশন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাফর ওয়াজেদ বলেন, ‘‘ডিজিটাল মিডিয়া ফোরামের ‘ডিজিটাল মিডিয়া অ্যাক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৪’ একটি মাইল ফলক। অনেকেই গণমাধ্যমে ডিজিটালের কথা বলে, কিন্তু ডিজিটাল মিডিয়া ফোরাম আজ তা করে দেখিয়েছে। তারা ভবিষ্যতে আরও এমন আয়োজন করবে, এই প্রত্যাশা করি। আর যারা অ্যাওয়ার্ড পেলেন, তারা ভবিষ্যতে আরও ভালো কাজ করবেন, ভালো ও সৎ সাংবাদিকতা করবেন, এই প্রত্যাশা করি।’’ 

বিশেষ অতিথি শ্যামল দত্ত বলেন, ‘সাংবাদিকতায় অ্যাপ্রেসিয়েশনের দরকার রয়েছে, এতে উৎসাহ বাড়ে। আজ যারা অ্যাওয়ার্ড পেলেন, নিশ্চয়ই তারা ভালো কাজের পুরস্কার পেয়েছেন। ডিজিটাল মিডিয়া ফোরামের এমন সাংবাদিক বান্ধব কাজ অব্যাহত থাকুক।’

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌস বলেন, ‘‘সাংবাদিকতায় সৎ ও সাহসীরাই সবসময় পুরস্কার পান। আজ যারা পুরস্কার পেলেন, তাদের সাহসিকতা আমাকে মুগ্ধ করেছে। ডিজিটাল মিডিয়া ফোরামের ‘ডিজিটাল মিডিয়া অ্যাক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৪’ যারা দিলেন, তারা সবাই তরুণ। তাদের এমন  একটি সাহসী আয়োজন আজ প্রশংসার দাবিদার। তাদের জয় হোক।’ 

পুরস্কারে ভূষিত ৫ সাংবাদিক হলেন বণিক বার্তার স্টাফ রিপোর্টার ইয়াহিয়া নকিব। তিনি বিজনেস বিভাগে পুরস্কার পেয়েছেন। বিনোদন বিভাগে পেয়েছেন আরটিভির বিনোদন প্রতিবেদক এসএম মারজান ইভান, অনুসন্ধানীমূলক সাংবাদিকতায় পুরস্কার পেয়েছেন দৈনিক কালবেলার স্টাফ রিপোর্টার জাফর ইকবাল, আইসিটি বিভাগে পেয়েছেন দৈনিক সমকালের ডিজিটাল গ্রথ এডিটর সাব্বিন হাসান, স্পোর্টস বিভাগে পেয়েছেন অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কমের সিনিয়র রিপোর্টার ইয়াসিন হাসান। 

ডিএমএফ স্পেশাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেয়েছেন ৬ জন। তারা হলেন রোবোলাইফ টেকনোলজিসের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা জয় বড়ুয়া লাভলু, দৈনিক প্রথম আলোর ডেপুটি ম্যানেজার বিবর্ধন রায় ইমন, তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসিন পিপিএম (বার), নেক্সট ভেঞ্চার্সের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর পরিচালক আব্দুল্লাহ জায়েদ, খাবার দাবার ক্যাটারিংয়ের ব্যবস্থাপনা পরিচালক ড. রাফাতুল ইসলাম খান ও স্বপ্নের ব্যবস্থাপনা পরিচালক সাব্বির হাসান নাসির।



আরো পড়ুন