হিজবুল্লাহ প্রধান নাসরুল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের


ঢাকা বিজনেস ডেস্ক , : 28-09-2024

হিজবুল্লাহ প্রধান নাসরুল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাতভর লেবানের রাজধানী বৈরুতে হিজবুল্লাহর কমান্ড সেন্টারে গোষ্ঠীটির প্রধান হাসান নাসরুল্লাহকে লক্ষ্য করে হামলা চালিয়েছে ইসরায়েল।  এই হামলায় হাসান নাসরুল্লাহ অক্ষত রয়েছেন কি না তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।  

জল্পনা তৈরি হয়, নাসরুল্লাহর ভাগ্যে কী ঘটেছে তা নিয়ে।  হামলার পরপর বার্তা সংস্থা রয়টার্সকে হিজবুল্লাহ সমর্থিত সূত্র জানায়, তাদের শীর্ষ নেতা বেঁচে আছেন।

তবে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) দাবি করেছে, হিজবুল্লাহ নেতা হাসান নাসরুল্লাহকে হত্যা করেছে তারা। বাংলাদেশ সময় দুপুর ১টা ৫৭ মিনিটে সামাজিকমাধ্যমে হিজবুল্লাহ প্রধানকে হত্যার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে ইসরায়েল। 

আইডিএফের এক্স পোস্টের উদ্ধৃতি দিয়ে এক প্রতিবেদনে এ খবর দিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

নিজেদের অফিসিয়াল এক্স হ্যান্ডলে আইডিএফ লিখেছে, ‘হাসান নাসরুল্লাহ সন্ত্রাসী হামলা করে আর বিশ্বকে আতঙ্কিত করতে পারবেন না।’

হাসান নাসরুল্লাহ গত ৩২ বছর ধরে ইরান-সমর্থিত সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহর নেতা। তিনি বৈরুতে শুক্রবারে ইসরায়েলের হামলার লক্ষ্যবস্তু ছিলেন বলে জানা গেছে।

তবে ইসরায়েলি সেনাবাহিনীর সর্বশেষ ঘোষণার বিষয়ে এখনো কোনো প্রতিক্রিয়া জানায়নি হিজবুল্লাহ।

সাম্প্রতিক মাসগুলোতে ইসরায়েল হিজবুল্লাহর বেশ কয়েকজন শীর্ষ কমান্ডারকে হত্যা করেছে।  কিন্তু গোষ্ঠীটির শীর্ষব্যক্তি নাসরুল্লাহকে হত্যা করা ইসরায়েলের জন্য বিরাট সাফল্য হিসেবে ভাবা হচ্ছে।  


উপদেষ্টা সম্পাদক: সামছুল আলম
সম্পাদক:  উদয় হাকিম
প্রকাশক: লোকমান হোসেন আকাশ



কার্যালয়: বসতি অ্যাসোসিয়েটস (সি-৩), প্লট- ০৬,
ব্লক- এস ডব্লিউ (এইচ), গুলশান এভিনিউ, গুলশান-১, ঢাকা।
মোবাইল: ০১৭১৫১১৯৪৪৪,
ইমেইল: dhakabusines@gmail.com