ডায়ানা অ্যাওয়ার্ডের জাজ হলেন মবিন-অনুশা-প্রত্যয়


ঢাকা বিজনেস ডেস্ক , : 24-09-2024

ডায়ানা অ্যাওয়ার্ডের জাজ হলেন মবিন-অনুশা-প্রত্যয়

২০ বছরের বেশি সময় ধরে প্রিন্সেস ডায়নার স্মরণে সমাজসেবায় যুক্ত তরুণদের ডায়ানা অ্যাওয়ার্ড দেওয়া হয়। এই কার্যক্রমের সঙ্গে প্রিন্সেস ডায়ানার দুই ছেলে উইলিয়াম ও হ্যারি সরাসরি যুক্ত। সাধারণত ৯-২৫ বছর বয়সী তরুণ তরুণীদের ডায়না অ্যাওয়ার্ড দেওয়ার জন্য মনোনিত করা হয়ে থাকে। এ বছর বাংলাদেশ থেকে ডায়ানা অ্যাওয়ার্ড-এর জাজ হিসেবে বিবেচিত হন বাংলাদেশের মবিন সিকদার, অনুশা চৌধুরী ও দীপ্র প্রত্যয়। 

অনুশা চৌধুরী নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ছিলেন। বর্তমানে ‘লেটস টক মেন্টাল হেলথ’ নামে একটা অর্গানাইজেশনের কো ফাউন্ডার হিসেবে আছেন। অনুশা তার ফেইসবুকে এটি শেয়ার করে লেখেন, এটি এমন একটি অর্জন যা বিশ্বজুড়ে মানসিক স্বাস্থ্যের কলঙ্ক দূর করার জন্য এবং মানসিক অসুস্থতা নির্মূলে নতুন মাত্রা অন্বেষণের জন্য আমাদের স্বপ্নের প্রতি আরও কাজ করতে অনুপ্রাণিত করবে। 

সেই সঙ্গে দীপ্র প্রত্যয় ও অনুশা চৌধুরী ২০২২ সালে ডায়ানা অ্যাওয়ার্ড পেয়েছিলেন। দীপ্র প্রত্যয় ইউনিভার্সিটি অভ মিশিগান থেকে কম্পিউটার সায়েন্সে ব্যাচেলর শেষে সেখানেই রস স্কুল অভ বিজনেস থেকে মাস্টার্স করেন।

অন্যদিকে মবিন সিকদার যিনি এখন ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়াতে গ্রাজুয়েট টিচিং অ্যাসিস্ট্যান্ট হিসেবে আছেন, তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। ২০২৩ সালে প্রিন্সেস ডায়ানা পুরস্কার এর জন্য তিনিও বিবেচিত হয়েছিলেন। মবিন সিকদারের সায়েন্স বী তরুণদের কাছে বিজ্ঞানের এক অফুরন্ত ভাণ্ডার। বছরকয়েক ধরে তিলে তিলে গড়ে তোলা এই প্রতিষ্ঠানের পাশাপাশি মবিন সিকদারের থলিতে UNV বাংলাদেশের থেকে আইভিডি ভলান্টিয়ার অ্যাওয়ার্ডসহ আরও অনেক অর্জন।


উপদেষ্টা সম্পাদক: সামছুল আলম
সম্পাদক:  উদয় হাকিম
প্রকাশক: লোকমান হোসেন আকাশ



কার্যালয়: বসতি অ্যাসোসিয়েটস (সি-৩), প্লট- ০৬,
ব্লক- এস ডব্লিউ (এইচ), গুলশান এভিনিউ, গুলশান-১, ঢাকা।
মোবাইল: ০১৭১৫১১৯৪৪৪,
ইমেইল: dhakabusines@gmail.com