নতুন মামলায় সালমান-আনিসুল-পলক কারাগারে


নিজস্ব প্রতিবেদক , : 18-09-2024

নতুন মামলায় সালমান-আনিসুল-পলক কারাগারে

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ও সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে নতুন মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জাকী আল ফারাবী এ আদেশ দেন।

এর মধ্যে নতুন মামলায় গ্রেপ্তার দেখিয়ে সালমান এফ রহমান, আইনমন্ত্রী আনিসুল হক ও জুনাইদ আহমেদ পলককে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

এর আগে কঠোর পুলিশি নিরাপত্তায় তাদেরকে আদালতে হাজির করা হয়। এরপর রাজধানীর বিভিন্ন থানার মামলায় তাদের গ্রেপ্তার দেখানোর আবেদন করে পুলিশ। শুনানি শেষে আবেদন মঞ্জুর করা হয়।

জানা গেছে, সালমান এফ রহমানকে আরও তিন মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এর মধ্যে খিলগাঁও থানার একটি ও বাড্ডা থানার দুটি হত্যা মামলা রয়েছে।

একই সঙ্গে আলাদা ছয়টি হত্যা মামলায় সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে গ্রেপ্তার দেখানো হয়েছে। যার মধ্যে আদাবর থানার গার্মেন্টসকর্মী রুবেল হত্যা, লালবাগ থানার আইডিয়াল কলেজ শিক্ষার্থী খালিদ হাসান সাইফুল্লাহ হত্যাসহ বাড্ডা থানার আরও চারটি হত্যা মামলা রয়েছে।

এ ছাড়া আনিসুল হক ও জুনায়েদ আহমেদ পলককে রাজধানীর বাড্ডা থানার আলাদা তিন মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। পাশাপাশি বাড্ডা থানার আরও দুই মামলায় চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।


উপদেষ্টা সম্পাদক: সামছুল আলম
সম্পাদক:  উদয় হাকিম
প্রকাশক: লোকমান হোসেন আকাশ



কার্যালয়: বসতি অ্যাসোসিয়েটস (সি-৩), প্লট- ০৬,
ব্লক- এস ডব্লিউ (এইচ), গুলশান এভিনিউ, গুলশান-১, ঢাকা।
মোবাইল: ০১৭১৫১১৯৪৪৪,
ইমেইল: dhakabusines@gmail.com