যে লক্ষণে বলে দেবে সঙ্গী আপনার প্রতি আগ্রহ হারিয়েছেন


ঢাকা বিজনেস ডেস্ক , : 12-09-2024

যে লক্ষণে বলে দেবে সঙ্গী আপনার প্রতি আগ্রহ হারিয়েছেন

দুজন মানুষের চেষ্টায় সুখী দাম্পত্যের মূল রহস্য। যখন দুজন দুজনকে বুঝতে পারেন এবং সহযোগিতা করেন তখন সম্পর্ক সাবলীল গতিতে এগিয়ে যায়। তবে অনেক সময় দেখা যায় সম্পর্ক আর আগের মত থাকে না। অনেকক্ষেত্রেই দেখা যায় এক ছাদের নিচে থাকতে গিয়ে সঙ্গীর প্রতি আগ্রহ হারিয়ে ফেলেন অনেক সময়। কিন্তু অপরপক্ষ অনেক সময় বুঝতে পারেন না সমস্যা কোথায়। ম্যারেজডটকমের এক প্রতিবেদনে মনোবিদরা কয়েকটি লক্ষণ তুলে ধরেছেন যা থেকে বুঝতে পারবেন সঙ্গী আপনার প্রতি আগ্রহ হারিয়েছেন। 

সময় না দেওয়া: সম্পর্ক সুন্দর রাখতে দুজন দুজনকে সময় দেয়া খুব গুরুত্বপূর্ণ। তবে দেখা যায়, যখন সঙ্গী আগ্রহ হারিয়ে ফেলে সে অপরজনকে সময় দিতে চায় না। দেখা যায় একজন সময় চাইলেও অপরজন ব্যস্ততার কথা বলে এড়িয়ে যান। মিশিগানের বার্মিংহামের ম্যাপেল ক্লিনিকের ম্যারেজ থেরাপিস্ট ক্যারি ক্রাভিক বলেছেন, দম্পতিদের একে অপরের সময় দেয়া উচিত। ব্যস্ততা থাকবেই সে ক্ষেত্রে আপনার কাছে কোনটি অগ্রাধিকার পাবে সেটা ভাবতে হবে। 

ঘনিষ্ঠতায় আগ্রহ কমে যাওয়া: মানসিক এবং শারীরিক ঘনিষ্ঠতা প্রত্যেক দম্পতির মধ্যেই থাকা জরুরি। তবে যখন সঙ্গীর আগ্রহ কমে যাবে সে আপনার সঙ্গে সময় কাটাবে না। মনোবিদরা বলছেন, সঙ্গী আগ্রহ হারালে সে ঘনিষ্ঠ হতে চাইবে না। এই সময়ে দুজন একসঙ্গে বসে আলোচনা করলে সমাধান পাওয়া যেতে পারে। 

গুরুত্ব কমে যাওয়া: আমাদের জীবনে বিভিন্ন জিনিস নিয়ে ব্যস্ততা থাকে। কিন্তু যখন আপনার সঙ্গীর কাজে তার ব্যস্ততা বেশি গুরুত্ব পাবে এবং আপনার দিকে নজর কম দিবে তখন বুঝতে হবে আপনার প্রতি তার আগ্রহ কমছে। অনেক ক্ষেত্রে দেখবেন আপনি কম অগ্রাধিকার পাচ্ছেন তার কাছে। খুব ছোট বিষয়ের দিকে সে নজর দিলেও আপনাকে এড়িয়ে যাবে।  

আপনার বিষয়ে না জানা: কর্মসূত্রে আপনারা দুজনেই বাড়ির বাইরে থাকেন। কাজের চাপ দুজনেরই রয়েছে। কিন্তু ব্যস্ততার মধ্যেও আপনি কখনও কখনও সঙ্গীর খোঁজ নেন। তবে তিনি নেন না। আপনি সারাদিন কী খেয়েছেন, কেমন আছেন কিংবা কোন কাজ করবেন, সেই সম্বন্ধে জানার কোনও ইচ্ছেই নেই তার।  


উপদেষ্টা সম্পাদক: সামছুল আলম
সম্পাদক:  উদয় হাকিম
প্রকাশক: লোকমান হোসেন আকাশ



কার্যালয়: বসতি অ্যাসোসিয়েটস (সি-৩), প্লট- ০৬,
ব্লক- এস ডব্লিউ (এইচ), গুলশান এভিনিউ, গুলশান-১, ঢাকা।
মোবাইল: ০১৭১৫১১৯৪৪৪,
ইমেইল: dhakabusines@gmail.com