যে কারণে টেস্ট দল থেকে বাদ পড়লেন আফ্রিদি


ঢাকা বিজনেস ডেস্ক , : 30-08-2024

যে কারণে টেস্ট দল থেকে বাদ পড়লেন  আফ্রিদি

বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে নেই শাহিন শাহ আফ্রিদি। প্রথম টেস্টে চলাকালে প্রথম সন্তানের বাবা হন এই পেসার। ধারণা করা হয়েছিল, পরিবারের পাশে থাকতে দ্বিতীয় টেস্ট থেকে ছুটি নিয়েছেন আফ্রিদি।  তবে  দ্বিতীয় টেস্ট থেকে ছুটি নয় বরং বাদ পড়েছেন শাহিন। শুক্রবার (৩০ আগস্ট) দেশটির সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তান এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, বাদ পড়ায় হতাশা প্রকাশ করেছেন এই তারকা পেসার। প্রথম টেস্ট শেষে শাহিনকে তার নবজাতক সন্তানের সঙ্গে দেখা করতে করাচিতে যাওয়ার অনুমতি দেওয়া হয়। কিন্তু মাত্র দুই দিন পরে রাওয়ালপিন্ডিতে ডেকে আনা হয় তাকে। 

যখন টিম ম্যানেজমেন্ট বাদ পড়ার কথা জানালে তাতে রীতিমত অবাক হন শাহিন। প্রশ্ন উঠছে, যদি দ্বিতীয় টেস্টে শাহিনকে খেলানোর কোনো পরিকল্পনা না থাকে, তাহলে ডাকা হলো কেন।

বৃহস্পতিবার সিরিজের দ্বিতীয় টেস্টের জন্য ১২ ক্রিকেটারের নাম প্রকাশ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেই ১২ জনের তালিকায় জায়গা হয়নি শাহিনের  

গুরুত্বপূর্ণ পেসারকে না রাখার ব্যাখ্যায় বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে টেস্ট দলের কোচ জেসন গিলেস্পি বলেন, ‘শাহিনকে এই ম্যাচে বসিয়ে রাখা হবে। তার সঙ্গে কথা হয়েছে।’

একইসঙ্গে গিলেস্পি দাবি করেন, ম্যানেজম্যান্টের কথা মেনে নিয়ে সিদ্ধান্তটা নিয়ে প্রশংসা করেছে শাহিন।

প্রতিবেদনে বলা হয়েছে, টেস্ট ক্রিকেট খেলার জন্য লাভজনক ফ্র্যাইঞ্চাইজি লিগ চুক্তি ত্যাগ করেছিলেন শাহিন। আর এখন টেস্ট দল থেকে পড়ার মাধ্যমে খুব বাজে বার্তা পেলেন তিনি।

ক্রিকেট পাকিস্তান দাবি করেছে, টিম ম্যানেজমেন্টের একজন সদস্য শাহিনকে পছন্দ করেন না এবং বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে তাকে বাদ দেওয়ার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। প্রথম টেস্টে কোনো বোলারই তেমন ভালো করতে পারেনি।  কিন্তু দায়টা বেশি পড়েছে শাহিনের কাঁধে।


উপদেষ্টা সম্পাদক: সামছুল আলম
সম্পাদক:  উদয় হাকিম
প্রকাশক: লোকমান হোসেন আকাশ



কার্যালয়: বসতি অ্যাসোসিয়েটস (সি-৩), প্লট- ০৬,
ব্লক- এস ডব্লিউ (এইচ), গুলশান এভিনিউ, গুলশান-১, ঢাকা।
মোবাইল: ০১৭১৫১১৯৪৪৪,
ইমেইল: dhakabusines@gmail.com