আহতদের পাশে দাঁড়াতে ‘মুক্তি কনসার্ট’


ঢাকা বিজনেস ডেস্ক , : 21-08-2024

আহতদের পাশে দাঁড়াতে ‘মুক্তি কনসার্ট’

শিক্ষার্থীদের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত বিপ্লবী ও তাদের পরিবারের পাশে দাঁড়াতে একটি কনসার্টের আয়োজন করেছে বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ড অ্যাসোসিয়েশনস (বামবা)। শিরোনাম ‘মুক্তি কনসার্ট’। আগামী ৩১ আগস্ট রাজধানী ঢাকায় কনসার্টটি অনুষ্ঠিত হবে। তবে কনসার্টে অংশ নেয়া ব্যান্ড ও এর ভেন্যু এখনও চূড়ান্ত করা হয়নি। কনসার্টের বিষয়টি সোমবার (১৯ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যমে বামবার পেজ থেকে এক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বামবার সদস্যরা জানান, বামবা সদস্যরা জানিয়েছেন, স্বাধীনতা ও ন্যায়ের জন্য ছাত্র আন্দোলনে যারা লড়াই করেছেন, সেই আহত বিপ্লবীদের এবং তাদের পরিবারের সঙ্গে আমরা একাত্মতা প্রকাশ করতেই আমাদের এই উদ্যোগ। এই কনসার্ট কেবল সংগীতের নয়, তার চেয়েও বেশি কিছু। যেখানে থাকছে শীর্ষস্থানীয় বাংলাদেশি ব্যান্ডের পারফরম্যান্স এবং আরও অনেক কিছু। এককথায়, এটি একটি উদ্যোগ নেওয়ার আহ্বান।

তারা আরও জানান, আমরা বিশ্বাস করি, একটি দেশের পটভূমি পরিবর্তনের সময়ে সংগীতই আমাদের একত্রিত করার ক্ষমতা রাখে। তাই এই কনসার্টের মধ্য দিয়ে আমাদের আহ্বান– আসুন, একত্রিত হয়ে বাংলাদেশের স্বাধীনতা ও ঐক্যের এক নতুন যুগ গড়ে তুলি। দেশের নতুন অধ্যায় রচনায় বামবার এই সংগীতায়োজন দর্শক-শ্রোতার কাছে স্মরণীয় হয়ে থাকবে বলেও আশা প্রকাশ করেছেন আয়োজকরা।

এ ব্যাপারে বামবার সহসভাপতি শেখ মনিরুল আলম টিপু বলেন, আমরা ৩১ আগস্ট বামবার কনসার্ট আয়োজন করার পরিকল্পনা করেছি। এ ব্যাপারে মিটিং হয়েছে। বামবা সদস্যরা জানিয়েছেন শিগগিরই একটি বিজ্ঞপ্তির মাধ্যমে স্থান এবং অংশগ্রহনকারীদের বিষয়ে বিস্তারিত জানানো হবে।

এই সংগঠনের বর্তমান সদস্য ব্যান্ড বেশ দীর্ঘ। যেখানে আছে মাকসুদ ও ঢাকা, সোলস, মাইলস, ওয়ারফেজ, অর্থহীন, আর্টসেল, আর্বোভাইরাস, ক্রিপটিক ফেট, ফিডব্যাক, দলছুট, ইনডালো, আর্ক, রেনেসাঁ, অবসকিওর, ব্ল্যাক, অ্যাভোয়েড রাফা, পাওয়ার সার্চ, পেন্টাগন, নাটাই, মরুভূমি, তীরন্দাজ, ওনড, কনক্লুশন, শহরতলী, পার্থিব, স্পন্দন, নেমেসিস, ভাইকিংস, শূন্য, অ্যাশেজসহ মোট ৫৪টি ব্যান্ড। সেখান থেকে নির্বাচিত ব্যান্ডগুলোকে নিয়ে কনসার্ট করবে বলে আয়োজকরা জানান।


উপদেষ্টা সম্পাদক: সামছুল আলম
সম্পাদক:  উদয় হাকিম
প্রকাশক: লোকমান হোসেন আকাশ



কার্যালয়: বসতি অ্যাসোসিয়েটস (সি-৩), প্লট- ০৬,
ব্লক- এস ডব্লিউ (এইচ), গুলশান এভিনিউ, গুলশান-১, ঢাকা।
মোবাইল: ০১৭১৫১১৯৪৪৪,
ইমেইল: dhakabusines@gmail.com