ইসরায়েলি হামলায় লেবাননে হামাসের সিনিয়র নেতা নিহত


আন্তর্জাতিক ডেস্ক , : 10-08-2024

ইসরায়েলি হামলায় লেবাননে হামাসের সিনিয়র নেতা নিহত

লেবাননের বেশ ভেতরে ইসরায়েলি বিমান হামলায় ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধাদল হামাসের একজন সিনিয়র নেতা নিহত হয়েছেন। শুক্রবার (৯ আগস্ট) সন্ধ্যায় একটি গাড়িতে এই হামলা হলে তিনি নিহত হন। হামাসের একটি সূত্র এবং অন্য দুটি নিরাপত্তা সূত্র রয়টার্সকে বিষয়টি জানিয়েছে।

তিনটি সূত্র জানিয়েছে, সীমান্ত থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরে লেবাননের বন্দর শহর সিডনের দক্ষিণ প্রান্তে এই হামলায় হামাসের নিরাপত্তা কর্মকর্তা সামের আল-হাজ নিহত হন। তিনি ফিলিস্তিনিদের নিকটবর্তী শরণার্থী শিবিরে কাজ করেন। এই হামলায় তার দেহরক্ষী গুরুতর আহত হয়েছেন।

গাজা যুদ্ধের পাশাপাশি ইসরায়েলি সামরিক বাহিনী গত ১০ মাস ধরে লেবাননে হামাস, মিত্র হিজবুল্লাহ এবং অন্যান্য উপদলের সদস্যদের বিরুদ্ধে হামলা চালিয়ে আসছে। এসব প্রতিরোধ যোদ্ধাদলও সীমান্ত পেরিয়ে উত্তর ইসরায়েলে রকেট, ড্রোন এবং আর্টিলারি হামলা করে আসছে।

এর আগে জানুয়ারি মাসে বৈরুতের উপকণ্ঠে ইসরায়েলি হামলায় হামাসের উপপ্রধান সালেহ আরৌরি নিহত হন। গত সপ্তাহে একই এলাকায় আরেকটি ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর শীর্ষ সামরিক কমান্ডার ফুয়াদ শুকর নিহত হন। শুকর নিহত হওয়ার কয়েক ঘণ্টা পর তেহরানে হামাস প্রধান ইসমাইল হানিয়াহকে হত্যা করা হয়। এই জন্য ইসরায়েলকে দোষারোপ করেছে হিজবুল্লাহ, হামাস ও ইরান। একই সঙ্গে এই হত্যার প্রতিশোধ নেয়ার অঙ্গীকার করেছে তারা।


উপদেষ্টা সম্পাদক: সামছুল আলম
সম্পাদক:  উদয় হাকিম
প্রকাশক: লোকমান হোসেন আকাশ



কার্যালয়: বসতি অ্যাসোসিয়েটস (সি-৩), প্লট- ০৬,
ব্লক- এস ডব্লিউ (এইচ), গুলশান এভিনিউ, গুলশান-১, ঢাকা।
মোবাইল: ০১৭১৫১১৯৪৪৪,
ইমেইল: dhakabusines@gmail.com